• শনিবার, সেপ্টেম্বর ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ রাত

রেডদের স্বপ্ন ভেঙে ম্যান সিটির টানা ২য় শিরোপা

  • প্রকাশিত ১১:০০ রাত মে ১২, ২০১৯
ম্যানচেস্টার সিটি
টানা ২য় বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। ছবি: এএফপি

ঘরের মাঠে  ২-০ গোলে উলভসকে হারালেও ম্যানচেস্টার সিটির থেকে মাত্র এক পয়েন্টে  পিছিয়ে থেকে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় রেডদের

ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে টানা ২য় বারের মতো ইংলিশ প্রিমিয়ারের লিগের শিরোপা ঘরে তুলেছে ম্যাঞ্চেস্টার সিটি। একই সাথে নতুন একটি রেকর্ডের গৌরব অর্জন করেছে সিটিজেনরা। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের পর প্রথমবারের মতো টানা দুইবার শিরোপা ঘরে তুলেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এদিকে সিটিজেনদের জয়ে কপাল পুড়েছে লিভারপুলের। এদিন ঘরের মাঠে  ২-০ গোলে উলভসকে হারালেও মাত্র এক পয়েন্টে পিছিয়ে থেকে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় রেডদের। ৩৮ ম্যাচ শেষে রেডদের সংগ্রহ ৯৭ পয়েন্ট এবং চ্যাম্পিয়ন সিটিজেনদের ৯৮ পয়েন্ট।

লীগের শেষ এবং শিরোপা নির্ধারনী ম্যাচে অ্যাওয়ে ম্যাচে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের মাঠে খেলতে নামে ম্যাঞ্চেস্টার সিটি। তবে, শুরুতেই ধাক্কা খায় সিটিজেনরা। ম্যাচের ২৭ মিনিটে গ্লেন মারের গোলে এগিয়ে যায় ব্রাইটন। তবে, এরপরই ঘুরে দাঁড়ায় সিটিজেনরা। গোল হজমের ঠিক এক মিনিট পর ২৮ মিনিটে ডেভিড সিলভার কর্নার থেকে গোল করেন আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। ৩৭ মিনিটে মাহরেজের নেয়া কর্ণার থেকে গোল করেন ফরাসী ডিফেন্ডার অ্যামেরিক লাপোর্তে। ২-১ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে সিটিজেনরা।

দ্বীতিয়ার্ধের ৬৩ মিনিটে ডেভিড সিলভার বাড়িয়ে দেওয়া বলকে দারুণ ভাবে গোলে রুপান্তরিত করেন রিয়াদ মাহরেজ। ম্যাচের ৭২ মিনিটে ২৫ গজ দূর থেকে বাঁকানো এক ফ্রি কিকে চমৎকার গোল করে গোল ব্যবধান ৪-১ করেন গুন্ডোগান।

অন্যদিকে ঘরের মাঠ এনফিল্ডে উলভসের বিপক্ষে খেলতে নামে শিরোপা প্রত্যাশী লিভারপুল। ১৭ মিনিটে সাদিও মানের গোলে এগিয়ে যায় ক্লপের শিষ্যরা। তবে তাদের লীগ জিততে হলে এই ম্যাচে জয়ই যথেষ্ট ছিলনা। ক্লপের শিষ্যদের লীগ জেতার জন্য দিনের অন্য ম্যাচে ড্র কিংবা হারতে হতো সিটিজেনদের। তবে তা হয়নি। ২৭ মিনিটে গোল হজম করলেও ৪ টি গোল দিয়ে জয় এবং লীগ অনেক আগেই নিশ্চিত করে ফেলে গার্দিওলার শিষ্যরা। তাইতো সাদিও মানের ৮২ মিনিটের গোলের উদযাপনটা হলো সাদামাটা। কারণ ততক্ষণে ২৮ বছর পর শিরোপা জেতার স্বপ্নটা মাটি করে দিয়েছে সিটিজেনরা। ইংলিশ প্রিমিয়ার লিগে ৯৭ পয়েন্ট নিয়েও লিগ শিরোপা না জেতার ঘটনা এটাই প্রথম।