• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০০ রাত

ফাইনালে অনিশ্চিত সাকিব

  • প্রকাশিত ১১:০১ রাত মে ১৬, ২০১৯
সাকিব-মাহমুদুল্লাহ
বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ খেলায় মাংসপেশিতে চোট পান সাকিব আল হাসান। ছবি: এএফপি

বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ খেলায় মাংসপেশিতে টান লাগায় মাঠ ছাড়েন তিনি

শুক্রবার ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ খেলায় মাংসপেশিতে টান লাগায় মাঠ ছাড়েন তিনি।    

ফাইনালের আগে বৃহস্পতিবার দলের ঐচ্ছিক অনুশীলনেও দেখা যায়নি তাকে। তবে, হোটেলের সুইমিং পুলে কিছু সময় সাঁতারে অতিবাহিত করেছেন সাকিব।

বৃহস্পতিবার ফাইনালের আগে টিম হোটেলে সংবাদ সম্মেলনে সাকিবের চোট নিয়ে কথা বলেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। তিনি বলেন, "ফাইনালে সাকিবের খেলা অনিশ্চিত। আসলে ওর জন্য পরিস্থিতিটা একটু জটিল। সবকিছু ওর উপর নির্ভর করছে। এমন ইনজুরির ক্ষেত্রে পৃথিবীর কোনো ডাক্তার-ফিজিও দিয়ে ২৪ ঘণ্টার মধ্যে একটা ব্যথা হুট করে কমিয়ে ফেলা সম্ভব না। সব কিছু নির্ভর করছে কাল সকালে সে কেমন অনুভব করছে। এখনই কিছু বলা যাচ্ছেনা। ম্যাচের আগে আমরা ওর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবো"।       

প্রসঙ্গত, চলতি সিরিজের ৩ ওয়ানডেতে সাকিব যথাক্রমে ৫০*, ২৯ এবং ৬১ রান সংগ্রহ করেছেন। এমনকি আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচেও তিনি ৫৪ রান সংগ্রহ করেন। বল হাতেও দারুণ ছন্দে আছেন এই বাঁহাতি অলরাউন্ডার। চলতি সিরিজেও দারুণ বোলিং করেছেন সাকিব।

আসন্ন বিশ্বকাপের কথা চিন্তা করে টিম ম্যানেজমেন্ট হয়তো দলের সেরা তারকাকে বিশ্রামেই রাখতে চাইবে। তবে, চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করছে সাকিবের নিজের উপর।