• বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:২২ রাত

মাঠেই ঢলে পড়লেন রেফারি, মারা গেলেন হাসপাতালে

  • প্রকাশিত ১০:৫৭ রাত মে ২০, ২০১৯
বলিভিয়া রেফারি
এএফপি

ঘটনার আকস্মিকতায় শুরুতে বিষয়টি কেউ বুঝতে পারেননি বিষয়টা।

ফুটবল মাঠে হৃদয়বিদারক এক দৃশ্য দেখলো বিশ্ব। ম্যাচ পরিচালনা করার সময় অসুস্থ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লেন রেফারি ভিক্টর উগো উরতাদো। অসুস্থ অবস্থায় বলিভিয়ান ফুটবল লিগের এই রেফারিকে হাসপাতালে নেওয়া হলে সেখানেই মারা যান তিনি। তার বয়স হয়েছিল মাত্র ৩১ বছর।

সোমবার (২০ মে) সমুদ্রপৃষ্ঠ থেকে ১২ হাজার ৭৯৫ ফুট ওপরে অবস্থিত এল আলতোর মিউনিসিপাল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল অলওয়েজ রেডি ও ওরিয়েন্তে পেত্রোলেরো ক্লাব। বলিভিয়া ফুটবল লিগের এই ম্যাচের ৪৭তম মিনিটে হঠাৎ মাঠে ঢলে পড়েন রেফারি ভিক্তর।

ঘটনার আকস্মিকতায় শুরুতে বিষয়টি কেউ বুঝতে পারেননি বিষয়টা। শুরুতে দুই দলের খেলোয়াড় ও টিম ডাক্তাররা তাকে ঘিরে দাঁড়িয়ে যান, কিন্তু পরে অবস্থা বুঝে ভিক্টরের শরীরে আলো-বাতাস লাগাতে সরে দাঁড়ান তারা। টিম ডাক্তাররা মাঠেই চিকিৎসার দেন। তবে অবস্থা খুব একটা সুবিধার না হওয়ায় কিছুক্ষণ পর অক্সিজেন লাগিয়ে অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

তবে ট্র্যাজেডির শিকার হয়ে না ফেরার দেশে চলে যান এই বলিভিয়ান রেফারি। অলওয়েজ রেডি দলের ডাক্তার এরিক কোসজিনের সংবাদমাধ্যমকে পরে জানিয়েছেন, মাঠেই হার্ট অ্যাটাক হয়েছিল এই রেফারির, পরবর্তীতে হাসপাতালে নেওয়ার পর আবারও অ্যাটাকের শিকার হলে মারা যান ভিক্টর।