• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৭ রাত

এবার বাংলাদেশের প্রশংসায় ম্যাককালাম

  • প্রকাশিত ১২:৪১ দুপুর জুন ৩, ২০১৯
ব্র্যান্ডন ম্যাককালাম
ব্র্যান্ডন ম্যাককালাম। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ শুরুর প্রাক্কালে ম্যাককালাম ভবিষ্যদ্বাণী করেছিলেন যে বিশ্বকাপে রবিন লিগের খেলায় মাত্র একটি খেলায় জিততে পারবে টাইগাররা

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত পারফর্মেন্সে প্রোটিয়াদের ২১ রানে হারিয়েছে টাইগাররা। এতে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালামে বহুল আলোচিত-সমালোচিত ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণিত হলো।   

বিশ্বকাপ শুরুর প্রাক্কালে ম্যাককালাম ভবিষ্যদ্বাণী করেছিলেন যে বিশ্বকাপে রবিন লিগের খেলায় মাত্র একটি খেলায় জিততে পারবে টাইগাররা।

ব্র্যাণ্ডন ম্যাককালামের টুইটের স্ক্রিনশট। ছবি: সংগৃহীত

তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশের অসাধারণ নৈপূণ্যের পর টুইটারে বাংলাদেশের পারফর্মেন্সের প্রশংসা করেছেন তিনি। একই সাথে তিনি নিজের ভবিষ্যদ্বাণী নিয়েও টুইটারে লিখেছেন যে তার করা প্রতিটি ভবিষ্যদ্বাণীই যে সত্যি হবে এমন কোনো কথা নেই।

টুইটারে তিনি লিখেছেন, "অসাধারণ পারফরম্যান্সে দক্ষিণ আফ্রিকাকে হারালো বাংলাদেশের ক্রিকেট দল। আমার প্রত্যাশা ছিল দক্ষিণ আফ্রিকা জিতবে। কিন্তু বাংলাদেশ দারুণ খেলেছে। আমার ভবিষ্যদ্বাণীকে এভাবে ভুল প্রমাণ করায় ধন্যবাদ জানাই। আমার সব ভবিষ্যদ্বাণীই ফলবে না"।

তবে এতেও রক্ষা পাননি তিনি। ম্যাককালামের এই টুইটের অনেক আগেই সামজিক যোগাযোগ মাধ্যমে তার করা ভবিষ্যদ্বাণী নিয়ে ব্যাঙ্গ বিদ্রূপে মেতে ওঠেন টাইগার ভক্তরা।