• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০০ রাত

ভারতের বিপক্ষে ম্যাচকে ঘিরে অভিনন্দনকে ব্যঙ্গ করে পাকিস্তানের বিজ্ঞাপন (ভিডিও)

  • প্রকাশিত ০৭:১০ রাত জুন ১১, ২০১৯
পাকিস্তানে ভূপাতিত হওয়া ভারতীয় পাইলট অভিনন্দন
পাকিস্তানের কাছে ভূপাতিত হওয়া ভারতীয় পাইলট অভিনন্দন। ছবি: সংগৃহীত

গত ২৭ ফেব্রুয়ারি, ভারতের আকাশসীমা লঙ্ঘনকারী পাকিস্তানের যুদ্ধবিমানকে ধাওয়া করতে গিয়ে পাকিস্তানের মাটিতে পড়েন অভিনন্দন

আগামী ১৬ জুন ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ভারত-পাকিস্তান ম্যাচ। হাইভোল্টেজ ম্যাচটি ঘিরে ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা যখন তুঙ্গে সেসময় পাকিস্তানের টিভি চ্যানেল জ্যাজ এই ম্যাচের প্রচারের একটি প্রমোশনাল ভিডিও প্রকাশ করেছে।

সীমান্তরেখা অতিক্রম করায় পাকিস্তান সেনাবাহিনীর হাতে ধরা পড়া ভারতীয় বিমানবাহিনী উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে এই ৩৩ সেকেন্ডের ভিডিও-তে ব্যঙ্গ করা হয়েছে।

ভিডিও-তে অভিনন্দের মতো একজনকে চায়ের কাপ হাতেই দাঁড় করিয়ে দেয় জ্যাজ টিভি। অভিনন্দনের সেই সিগনেচার গোঁফের ব্যবহারেই চরিত্রটিকে জোরাল করার চেষ্টা করেছে। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের দল আর স্ট্র্যাটেজি কী হবে এসব বিষয় সেই চরিত্রকে প্রশ্ন করা হয়। সব প্রশ্নের উত্তরেই তার মুখ থেকে বারবার শোনা গিয়েছে, ওই একটাই সংলাপ ,“সরি, আই অ্যাম নট সাপোজড টু টেল ইউ সার।”

বিজ্ঞাপন চিত্রটির শেষে দেখা যায় চরিত্রটি বেরিয়ে যাচ্ছিল হাতে ওই চায়ের কাপ নিয়ে। তখনই পিছন থেকে তাকে কেউ থামিয়ে বলে, “এক সেকেন্ড দাঁড়াও, কাপ নিয়ে কোথায় চললে?”

এদিকে বিজ্ঞাপন প্রচারের পর তেলেবেগুনে জ্বলে উঠেছেন ভারতীয়রা।

প্রসঙ্গত, গত ২৭ ফেব্রুয়ারি, ভারতের আকাশসীমা লঙ্ঘনকারী পাকিস্তানের যুদ্ধবিমানকে ধাওয়া করতে গিয়ে পাকিস্তানের মাটিতে পড়েন অভিনন্দন। পাক সেনাদের হাতে তিনি বন্দি হন। প্রবল আন্তর্জাতিক চাপের মুখে জেনিভা কনভেশন অনুযায়ী পাক সরকার তাকে দেশে ফিরিয়ে দেয়।

পাক সেনারা অভিনন্দনকে কাপে করে চা দিয়েছিলেন পান করার জন্য। চায়ের কাপে ঠোঁট রেখেই অভিনন্দন তাঁদের জিজ্ঞাসাবাদের মুখে পড়েছিলেন। জেরার মুখে শালীনতা মেনেই খরচ করেছিলেন কয়েক’টি শব্দই,  “সরি, আই অ্যাম নট সাপোজড টু টেল ইউ সার”। অভিনন্দনের সেই ভিডিও রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছিল। দেশের নায়ক হয়ে যান তিনি।