• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৭ রাত

টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

  • প্রকাশিত ০৩:৪৬ বিকেল জুন ২০, ২০১৯
বাংলাদেশ-অস্ট্রেলিয়া
টসের সময় বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ঢাকা ট্রিবিউন/মো. মানিক নটিংহ্যাম থেকে

ইনজুরির কারণে বাংলাদেশ দলে দুইটি পরিবর্তন এসেছে

বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ খেলায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে টাইগাররা। টস জিতে ব্যাটিং করছে অজিরা। ট্রেন্ট ব্রিজে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় শুরু হয় টাইগারদের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচটি। 

ইনজুরির কারণে বাংলাদেশ দলে দুইটি পরিবর্তন এসেছে। কাঁধের চোটের কারণে দলে নেই মোসাদ্দেক হোসেন এবং পিঠের চোটের কারণে দলের বাইরে ছিটকে গেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের স্থলে দলে ফিরেছেন সাব্বির রহমান এবং রুবেল হোসেন।

অন্যদিকে অস্ট্রেলিয়ার একাদশে তিনটি পরিবর্তন আনা হয়েছে। দলে এসেছেন মার্কুস স্টয়নিস, নাথান কোল্টার-নাইল ও অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ একাদশ: মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান ও মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, অ্যালেক্স ক্যারি, নাথান কোল্টার নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা।

উল্লেখ্য, এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত অস্ট্রেলিয়া ৫ ম্যাচের মধ্যে ৪টিতে জয় পেয়েছে। ভারতের বিপক্ষে পরাজয়বরণ করে অজিরা। অন্যদিকে ৫ ম্যাচের ২টিতে জিতেছে টাইগাররা। ২টিতে হার এবং একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। অস্ট্রেলিয়ার পয়েন্ট ৮, বাংলাদেশের ৫।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে ২০ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। মাত্র ১টিতে জিতেছে টাইগাররা। বিশ্বকাপে দুই বারের মুখোমুখিতে বাংলাদেশ একটিতেও জয় পায়নি।