• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৩৯ দুপুর

কবর থেকে উঠে বাংলাদেশকে ধাওয়া করছে পাকিস্তান!

  • প্রকাশিত ০৬:২১ সন্ধ্যা জুন ২৫, ২০১৯
পাকিস্তান
পাকিস্তানের ‘দ্য নেশন’ পত্রিকায় ছাপা হওয়া কার্টুন। ছবি: সংগৃহীত

একটি কবর ভেঙে (হারতে হারতে বাদ পড়ার শঙ্কাকে কবরে ঢুকে যাওয়ার সঙ্গে তুলনা করা হয়েছে ) ব্যাট হাতে উঠে দাঁড়িয়েছে পাকিস্তানের একজন খেলোয়াড়, পাশে ধরাশায়ী দক্ষিণ আফ্রিকার একজন খেলোয়াড়। এ দৃশ্য দেখেই আতঙ্কিত হয়ে দৌড়াচ্ছে নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাংলাদেশ।

ক্রিকেটবিশ্বে পাকিস্তান দলটির আচরণ বড়ই অদ্ভুত। সে কারণে দলটিরকে ‘আনপ্রেডিক্টেবল’ বলে অভিহিত করা হয়। চলতি বিশ্বকাপে প্রথম পর্ব থেকে বাদ পড়তে পড়তে সাউথ আফ্রিকাকে হারিয়ে সেমির স্বপ্ন দেখতে চলছে দেশটি। 

এখন পর্যন্ত মোট ৬টি ম্যাচ খেলেছে পাকিস্তান। এরমধ্যে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেওয়া ৪ পয়েন্ট ও শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ১ পয়েন্ট পেয়ে মোট ৫ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম অবস্থানে আছে দলটি। প্রথম পর্বের খেলায় সামনে আছে আর তিনটি দল, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাংলাদেশ। 

এরইমধ্যে ২৫ জুন মঙ্গলবার পাকিস্তানের 'দ্য নেশন' পত্রিকার কার্টুন বিভাগে এ দলকে নিয়ে ছাপানো হয়েছে একটি কার্টুন। কার্টুনটিতে দেখানো হয়েছে, একটি কবর ভেঙে (হারতে হারতে বাদ পড়ার শঙ্কাকে কবরে ঢুকে যাওয়ার সঙ্গে তুলনা করা হয়েছে ) ব্যাট হাতে উঠে দাঁড়িয়েছে পাকিস্তানের একজন খেলোয়াড়, পাশে ধরাশায়ী দক্ষিণ আফ্রিকার একজন খেলোয়াড়। এ দৃশ্য দেখেই আতঙ্কিত হয়ে দৌড়াচ্ছে নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাংলাদেশ।

কার্টুনটি দিয়ে আসলে বোঝানো হয়েছে, দক্ষিণ আফ্রিকাকে হারানোর মাধ্যমে জেগে উঠেছে পাকিস্তান। এবার সামনের তিন দল নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাংলাদেশকে হারানোর পালা।