• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

অবসরের ঘোষণা পরিবর্তন করলেন গেইল

  • প্রকাশিত ০৭:৩৩ রাত জুন ২৬, ২০১৯
ক্রিস গেইল
ক্রিস গেইল এএফপি

চলমান আইসিসি বিশ্বকাপ শেষে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেবেন বলে গত মাসে ঘোষণা দিয়েছিলেন ৩৯ বছর বয়সী এ মারকুটে ব্যাটসম্যান।

অবসরের ঘোষণা থেকে ‘ইউ টার্ন’ নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান ক্রিস গেইল। আগের দেওয়া ঘোষণা অনুযায়ী বিশ্বকাপ শেষেই ওয়ানডে থেকে অবসর নিচ্ছেন না তিনি।

তবে আগামী আগস্টে হোম সিরিজ শেষে অবসর নেবেন বলে বুধবার (২৬ জুন) ঘোষণা দিয়েছেন গেইল। চলতি বিশ্বকাপে আগামীকাল ভারতের বিপক্ষে ম্যাচের আগে আজ সাংবাদিকদের এ কথা জানান তারকা এ ব্যাটসম্যান।

প্রসঙ্গত, চলমান আইসিসি বিশ্বকাপ শেষে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেবেন বলে গত মাসে ঘোষণা দিয়েছিলেন ৩৯ বছর বয়সী এ মারকুটে ব্যাটসম্যান।

তবে অবসরের সময় বদলের ঘোষণা দিয়ে গেইল জানান, বিশ্বকাপ শেষে ভারতের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলতে চান তিনি এবং এরপর নিজের ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তবে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ খেলবেন না বলেও জানান গেইল।

সাংবাদিকদের গেইল বলেন, ‘‘এখানেই শেষ নয়। আমি আরও কয়েকটি ম্যাচ খেলব। কে জানে হতে পারে আরও একটা সিরিজ। দেখি কী হয়। বিশ্বকাপ শেষে এটাই আমার পরিকল্পনা।’’

ভারতের বিপক্ষে সিরিজই ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইলের শেষ ম্যাচ হবে বলে পরবর্তীতে নিশ্চিত করেন দলটির মিডিয়া ম্যানেজার ফিলিপ স্পুনার।

ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে(পিটিআই) স্পুনার বলেন, ‘‘হ্যাঁ। ভারতের বিপক্ষে নিজের শেষ সিরিজ খেলবেন গেইল।’’

বিশ্বকাপ শেষে আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দল দুই টেস্টের সিরিজ শেষে তিনটি করে টি-২০ ও ওয়ানডে ম্যাচ খেলবে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইল এ পর্যন্ত ১০৩ টেস্টে ৪২.১৯ গড়ে ৭২১৫ রান করেছেন। ২৯৪ ওয়ানডে ম্যাচে তার রান ১০ হাজার ৩৪৫। ৫৮ টি-২০তে ১৬২৭ রান।