• বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০১ রাত

রবি শাস্ত্রীই থাকছেন ভারতের প্রধান কোচ হিসেবে

  • প্রকাশিত ০৭:৫৬ রাত আগস্ট ১৬, ২০১৯
রবি শাস্ত্রী
ভিরাট কোহলিদের প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীকে পুনর্বহাল করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। রয়টার্স

ভারতে অনুষ্ঠিতব্য ২০২১ সালের টি২০ বিশ্বকাপ পর্যন্ত শাস্ত্রীর সাথে চুক্তি করেছে বিসিসিআই

ভিরাট কোহলিদের প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীকে পুনর্বহাল করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ভারতীয় বিভিন্ন গণমাধ্যম সূত্র এই তথ্য জানা গেছে।

ভারতে অনুষ্ঠিতব্য ২০২১ সালের টি২০ বিশ্বকাপ পর্যন্ত শাস্ত্রীর সাথে চুক্তি করেছে বিসিসিআই। শুক্রবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে ভারতের প্রধান কোচ হিসেবে শাস্ত্রীকে পুনর্বহালের ঘোষণা আসে।

এর আগে বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটি (সিএসি) শুক্রবার সকাল থেকে কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করা পাঁচ প্রার্থীর সাক্ষাৎকার নেয়। ভারতের সাবেক অধিনায়ক কপিল দেব, সাবেক ক্রিকেটার ও কোচ অংশুমান গায়কোয়ার এবং ভারতের নারী দলের সাবেক অধিনায়ক শান্তা রঙ্গস্বোয়ামি সিএসির সদস্য হিসেবে কোচ বাছাইয়ের কাজ করেছেন।

এ প্রসঙ্গে কপিল বলেন, "কোচ হওয়ার দৌড়ে দুই এবং তিন নম্বরে ছিলেন যথাক্রমে নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন ও শ্রীলঙ্কার সাবেক কোচ টম মুডি। তবে শাস্ত্রীকেই প্রধান কোচ হিসেবে বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

উল্লেখ্য, শাস্ত্রী এবং তার সহকারীদের চুক্তির মেয়াদ ২০১৯ বিশ্বকাপের পর শেষ হয়। তবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের কথা মাথায় রেখে তাদের চুক্তির মেয়াদ ৪৫ দিন বাড়ানো হয়। তবে, ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার আগে ভারত অধিনায়ক ভিরাট কোহলি রবি শাস্ত্রীকেই কোচ হিসেবে তার পছন্দ বলে ঘোষণা দিয়ে যান।