• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৮ রাত

ক্রিকেট বলের আঘাতে ইংলিশ আম্পায়ারের মৃত্যু

  • প্রকাশিত ০৯:১৯ রাত আগস্ট ১৬, ২০১৯
আম্পায়ার জন উইলিয়ামস
মাথায় ক্রিকেট বলের আঘাত পেয়ে ইংলিশ আম্পায়ার জন উইলিয়ামসের মৃত্যু হয়েছে। ছবি: সংগৃহীত

আঘাত পাওয়ার পর এক মাসেরও বেশি সময় পর বৃহস্পতিবার সকালে ৮০ বছর বয়সী এই আম্পায়ারের মৃত্যু হয়

মাথায় ক্রিকেট বলের আঘাত পেয়ে ইংলিশ আম্পায়ার জন উইলিয়ামস মৃত্যুবরণ করেছে। আঘাত পাওয়ার পর এক মাসেরও বেশি সময় পর বৃহস্পতিবার সকালে ৮০ বছর বয়সী এই আম্পায়ারের মৃত্যু হয় বলে যুক্তরাজ্যের গণমাধ্যম দ্য টেলিগ্রাফের একটি খবরে বলা হয়।

জানা যায়, গত ১৩ জুলাই ওয়েলসের ট্রেটলিটে ঘরোয়া দ্বিতীয় বিভাগ লিগে পেমব্রোক ও নারবার্থের মধ্যকার ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করছিলেন উইলিয়ামস। এ সময় পেমব্রোকের এক ব্যাটসম্যানের একটি শটে বল সরাসরি তার মাথায় আঘাত করলে তৎক্ষণাৎ লুটিয়ে পড়েন জন।

তাৎক্ষনিকভাবে মাঠের মধ্যেই তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে মাঠ থেকে একশ মাইল দূরে কার্ডিফের ইউনিভার্সিটি অব ওয়েলস হাসপাতালে নিয়ে যাওয়া হয় উইলিয়ামসকে। সেখানে চিকিৎসারত অবস্থায় পরবর্তীতে কোমায় চলে যান তিনি। এরপর ২ আগস্ট কার্ডিফ থেকে সংকটাপন্ন অবস্থায় উইথবাশ হাসপাতালে নিবিড় পরিচর্যা ইউনিটে স্থানান্তরিত করা হয়। পরে শেষ পর্যন্ত সেখানেই মৃত্যুবরণ করেন জন উইলিয়ামস।


এদিকে উইলিয়ামসের মৃত্যুর খবরে টুইটারে শোক জানিয়েছে পেমব্রোকশায়ার ক্রিকেট ক্লাব। তারা জানায়, "উইলিয়ামস সকালে মারা গেছেন। এটি খুবই কঠিন একটি সময়। আমরা এজন্য শোকাহত।"

উল্লেখ্য, ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের একজন নিবেদিত কর্মী হিসেবে সুনাম ছিল জন উইলিয়ামসের। তিনি পেমব্রোকশায়ারের হান্ডলটন ক্রিকেট ক্লাবের সেক্রেটারি হিসেবে দায়িত্বরত ছিলেন।