• শনিবার, ডিসেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫২ রাত

বুধবার ঢাকা আসছেন ফিফা প্রেসিডেন্ট

  • প্রকাশিত ০৯:০৮ রাত অক্টোবর ১২, ২০১৯
ফিফা প্রেসিডেন্ট
ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। ফাইল ছবি এএফপি

সেপ ব্লাটার ও জোয়াও হাভেলেঙ্গের পর ফিফার তৃতীয় সভাপতি হিসেবে বাংলাদেশ সফর করতে যাচ্ছেন জিয়ান্নি ইনফান্তিনো

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আমন্ত্রণে আন্তর্জাতিক ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বুধবার ঢাকায় আসছেন। শনিবার (১২ অক্টোবর) বাফুফের এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

ইনফান্তিনোর নেতৃত্ব পাঁচ সদস্যের ফিফা প্রতিনিধিদলের মঙ্গোলিয়া থেকে ঢাকায় আসার কথা রয়েছে বলে বাফুফে জানিয়েছে। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন - ফিফার ডেপুটি জেনারেল সেক্রেটারি মাথিয়াস গ্রাফস্ট্রোম, চিফ অব কমিউনিকেশনস অনোফরে কস্তা, এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের ডিরেক্টর অব মেম্বার অ্যাসোসিয়েশন সঞ্জীবন বালা সিংহাম ও সভাপতির অফিস ম্যানেজার ফেড্রিকো রাভিগ্লিওন। এশিয়া'স গুডউইল ট্যুরের অধীনে তারা একদিনের সফরে বাংলাদেশে আসবেন।

বাফুফে জানায়, আগামী বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন ফিফা প্রেসিডেন্ট। পরবর্তীতে বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে জিয়ান্নি ইনফান্তিনোর। সফর শেষে লাওসের উদ্দেশে যাত্রা করবেন তিনি।

বাফুফের ভাইস প্রেসিডেন্ট কাজী নাবিল আহমেদ সংবাদ সম্মেলনে বলেন, "ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বাফুফের কার্যনির্বাহী সদস্যের সাথে এক বৈঠকে মিলিত হবেন। সেখানে আমরা বাংলাদেশের ফুটবলের সামগ্রিক পরিস্থিতি তুলে ধরবো।"

বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন বলেন, "বাংলাদেশের ফুটবল সম্পর্কে বিশদ ধারণা রাখেন ফিফা প্রেসিডেন্ট। তিনি ফুটবলের উন্নয়নে আমাদের নেওয়া বিভিন্ন কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। কিন্তু, যেহেতু এটি একটি 'গুডউইল ভিজিট' (সৌজন্য সফর), তাই এই সফরে তার কাছে কোনও দাবি করা ঠিক হবে না। তবে, আলোচনার খাতিরে এমন কোনও বিষয় উঠে আসলে সেগুলো নিয়ে আলোচনা করা হবে।"    

উল্লেখ্য, সেপ ব্লাটার ও জোয়াও হাভেলেঙ্গের পর ফিফার তৃতীয় সভাপতি হিসেবে বাংলাদেশ সফর করতে যাচ্ছেন জিয়ান্নি ইনফান্তিনো।