• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৩১ বিকেল

বিসিসিআইয়ের সভাপতি হতে চলেছেন সৌরভ গাঙ্গুলি

  • প্রকাশিত ০১:৪৪ দুপুর অক্টোবর ১৪, ২০১৯
সৌরভ গাঙ্গুলী
বিসিসিআইয়ের নবনিযুক্ত প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। এএফপি

সোমবার বোর্ডের সভাপতি পদের জন্য প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন হলেও অন্য কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হতে চলেছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। সোমবার (১৪ অক্টোবর) বোর্ডের সভাপতি পদের জন্য প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষদিন হলেও অন্য কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় সর্বসম্মতিক্রমে বোর্ডের পরবর্তী সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলিকে বিবেচনা করা হচ্ছে। এর আগে রবিবার সৌরভ বোর্ড সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দেওয়ার সিদ্ধান্ত নেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়। 

এছাড়া, বিসিসিআই’র সচিব হিসেবে দায়িত্ব পেতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলে জয় শাহ। কোষাধ্যক্ষ হতে চলেছেন বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি ও কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের ভাই অরুণ ধুমল।

উল্লেখ্য, বোর্ডের সভাপতি পদে লড়াইটি মূলত ছিল সৌরভ ও শ্রীনিবাসন ঘনিষ্ঠ ব্রিজেশ প্যাটেলের সাথে। কোনো কোনো মহলের ধারণা ছিল ব্রিজেশই শেষপর্যন্ত সভাপতি নির্বাচিত হচ্ছেন। সেই জল্পনায় জল ঢেলে দিলেন সৌরভ।

অনুরাগ ঠাকুর বোর্ড প্রেসিডেন্টের পদ থেকে সরে যাওয়ার পর সভাপতি পদে সৌরভের পক্ষে জোরাল দাবি ওঠে। প্রসঙ্গত, সৌরভ গাঙ্গুলি বর্তমানে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) -এর সভাপতির দায়িত্বে রয়েছেন। বিসিসিআই’র সভাপতি হলে তাকে এই পদ ছাড়তে হবে।