• বুধবার, নভেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:৩৭ বিকেল

ফিফা প্রেসিডেন্ট: বাংলাদেশের ফুটবলে ফিফার সহযোগিতা অব্যাহত থাকবে

  • প্রকাশিত ০৪:১৫ বিকেল অক্টোবর ১৭, ২০১৯
ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো
সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী তার নাম লেখা একটি জার্সি ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর হাতে তুলে দেন। ছবি: ফোকাস বাংলা

ফিফার প্রেসিডেন্ট কলকাতায় অনুষ্ঠিত ভারত-বাংলাদেশের মধ্যকার খেলায় বাংলাদেশ দলের নৈপুণ্য এবং ফুটবলে বাংলাদেশের সার্বিক উন্নতিতে সন্তোষ প্রকাশ করেছেন

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে ফিফার সহযোগিতা অব্যাহত থাকবে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বাস দিয়েছেন সফররত বিশ্ব ফুটবল সংস্থা-ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎকালে ফিফা প্রেসিডেন্ট এ কথা জানান।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

প্রেস সচিব জানান, সাক্ষাতে বিশ্ব ফুটবল সংস্থা-ফিফার প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো বলেন, "বাংলাদেশে ফুটবলের উন্নয়নে সংস্থাটির সহযোগিতা   অব্যাহত থাকবে।" ফিফার প্রেসিডেন্ট কলকাতায় অনুষ্ঠিত ভারত-বাংলাদেশের মধ্যকার খেলায় বাংলাদেশ দলের নৈপুণ্য এবং ফুটবলে বাংলাদেশের সার্বিক উন্নতিতে সন্তোষ প্রকাশ করেছেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, "দেশে নতুন খেলোয়াড় তৈরির লক্ষ্যে সরকার প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতার আয়োজন করছে। সরকার দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম তৈরির উদ্যোগ নিয়েছে।" 

শেখ হাসিনা আরও বলেন, "দেশে আরও বেশি ছেলেমেয়েকে ফুটবলের মতো জনপ্রিয় খেলায় আসতে উৎসাহিত করা হচ্ছে।"

এ সময় প্রধানমন্ত্রী তার পরিবারের সদস্যদের ফুটবলসহ বিভিন্ন খেলাধুলায় সম্পৃক্ততার কথা তুলে ধরেন বলে উল্লেখ করেন তার প্রেস সচিব। প্রধানমন্ত্রী বলেন, "তার ভাই শেখ কামাল খুব ভালো একজন ক্রীড়া সংগঠক ছিলেন এবং তিনি আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করেন।"

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী তার নাম লেখা একটি জার্সি ফিফা প্রেসিডেন্টের হাতে তুলে দেন। একই সময় ফিফা প্রেসিডেন্টও তার নাম লেখা একটি জার্সি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।