• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

ভারত সফরে দিবা-রাত্রি টেস্ট ম্যাচ খেলতে পারে বাংলাদেশ

  • প্রকাশিত ০৯:৩৭ রাত অক্টোবর ২৭, ২০১৯
বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল
বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল মো. মানিক/ঢাকা ট্রিবিউন

আগামী মাসে টি-২০ ও টেস্ট সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল

আগামী মাসে ভারত সফরে বাংলাদেশ টেস্ট ক্রিকেটে প্রথম দিবারাত্রির ম্যাচ খেলতে পারে।

বলেছেন, এ বিষয়ে বাংলাদেশ ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে একটি প্রস্তাব পেয়েছে বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরীর বরাত দিয়ে রবিবার (২৭ অক্টোবর) এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি। 

বিসিবি এ বিষয়ে জাতীয় দলের ক্রিকেটারদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেবে। এর আগে দেশের ক্রিকেটাররা কখনো দিবারাত্রির টেস্ট ম্যাচ খেলেননি। ঘরোয়া ক্রিকেটেও বাংলাদেশ কখনো দিবারাত্রির ম্যাচ খেলেনি।

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজাম উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘‘ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে প্রস্তাব পেয়েছি। বোর্ড মিটিংয়ে আলোচনা করব। জাতীয় দলের ক্রিকেটারদের সাথেও আলোচনা করতে হবে। চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সময় লাগবে।’’

একই কথা বলেন ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান আকরাম খান। ‘‘আমরা দুই দিন আগে প্রস্তাব পেয়েছি। এখনো আলোচনা করিনি। বিষয়টি পরিষ্কার করতে দুই-তিন দিন সময় লাগবে,’’ বলেন তিনি।

আগামী মাসে টি-২০ ও টেস্ট সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল।

আগামী ৩ নভেম্বর প্রথম টি২০ ম্যাচ অনুষ্ঠিত হবে অরুন জেটলি স্টেডিয়ামে। ৭ এবং ১০ নভেম্বর বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে রাজকোট এবং নাগপুরে। ম্যাচ তিনটি বাংলাদেশ সময় সাড়ে ৬টায় শুরু হবে।

টি-২০ সিরিজ শেষে দুদল দুটি টেস্ট সিরিজে মুখোমুখি হবে। আগামী ১৪ নভেম্বর প্রথম এবং ২২ নভেম্বর দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হওয়ার কথা রয়েছে।