• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

সাকিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে না বিসিবি

  • প্রকাশিত ০৭:৩৭ রাত অক্টোবর ২৮, ২০১৯
সাকিব আল হাসান
সাকিব আল হাসান/ফাইল ছবি

এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছিলেন, বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের যে চুক্তি রয়েছে তা লঙ্ঘন করেছেন সাকিব। বোর্ড তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে

চুক্তি ভঙ্গ করে গ্রামীণ ফোনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর নিযুক্ত হওয়ায় বাংলাদেশে জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসানের বিরুদ্ধে যে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছিল তা থেকে সরে এসেছে বোর্ড।

টেলিকম কোম্পানিটি সাকিবকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর ঘোষণা করার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছিলেন, বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের যে চুক্তি রয়েছে তা লঙ্ঘন করেছেন সাকিব। বোর্ড তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে। চুক্তিপত্রে স্পষ্টভাবে উল্লেখ আছে যে, বোর্ডের পূর্বানুমতি ছাড়া কোনো খেলোয়াড় টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারবে না।

তবে রবিবার (২৭ অক্টোবর) বিসিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, বিসিবি সাকিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে না। তাকে শোকজ নোটিস পাঠানো হবে।

সম্প্রতি তিনি গণমাধ্যমকে বলেন, "এটা বোর্ড ও খেলোয়াড়দের অভ্যন্তরীণ বিষয়। আমরা মনে করি আইনি ব্যবস্থার প্রয়োজন নেই। বরং আমরা একটি শোকজ নোটিস পাঠাবো এবং সাকিবকে এর জবাব দিতে হবে।"

এর আগে বিসিবি সভাপতি বলেন, "বোর্ডের সাথে খেলোয়াড়দের চুক্তি অনুযায়ী সাকিব কোনো টেলিকম কোম্পানির সাথে চুক্তি করতে পারে না। সে এটা জানে। তা সত্ত্বেও সে গ্রামীণফোনের সাথে চুক্তি করেছে। তাকে এর ব্যাখ্যা দিতে হবে।"