• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

ক্রিকেটারদের বেতন-ভাতা বাড়লো

  • প্রকাশিত ০৭:৫৫ রাত অক্টোবর ২৮, ২০১৯
বিসিবি

টায়ার ওয়ানে খেলা প্রথম শ্রেণির ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানো হয়েছে ৭১ শতাংশ

প্রথম শ্রেণির জাতীয় ক্রিকেট লীগে (এনসিএল) অংশগ্রহণকারী ক্রিকেটাররা বর্ধিত হারে তাদের বেতন-ভাতাসহ অন্যান্য সুযোগ-সুবিধা পেতে যাচ্ছেন।

ক্রিকেটারদের ধর্মঘটের পর শনিবার (২৬ অক্টোবর) ফের শুরু হয়েছে ২১তম এনসিএলের তৃতীয় রাউন্ডের খেলা। তবে লীগের প্রথম রাউন্ড থেকেই কার্যকর হবে বর্ধিত হারে বেতন-ভাতাদি। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার (২৮ অক্টোবর) বিসিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, খেলোয়াড়দের আবাসন ভাতা বাড়ানো হয়েছে ৮০ শতাংশ। আর ম্যাচের দিন খাদ্য ভাতা বেড়েছে ৮৫ শতাংশ।

একইসঙ্গে ক্রিকেটারদের যাতায়াত ভাতাও বাড়ানো হয়েছে। সেই সঙ্গে হোটেল থেকে মাঠে যাতায়াতের জন্য বরাদ্দ করা হয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত বাস। এদিকে ক্রিকেটারদের ম্যাচ ফিও বাড়ানো হয়েছে উল্লেখযোগ্য হারে।

টায়ার ওয়ানে খেলা প্রথম শ্রেণির ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানো হয়েছে ৭১ শতাংশ। ফলে প্রতি ম্যাচের জন্য তারা এখন ৬০ হাজার টাকা করে পাবেন। আগে তাদের ম্যাচ ফি ছিল ৩৫ হাজার টাকা। দ্বিতীয় টায়ারের খেলোয়াড়দের ম্যাচ ফি বাড়ানো হয়েছে শতভাগ। ফলে আগে একটি ম্যাচের জন্য তারা যেখানে মাত্র ২৫ হাজার টাকা পেত, এখন থেকে তারা দ্বিগুন হারে ৫০ হাজার টাকা পাবেন।

দুই টায়ারের খেলোয়াড়রাই যাতায়াত ভাতা বাবদ পাবেন ৩ হাজার ৫০০ টাকা। যেটি এর আগে ছিল ২ হাজার ৫০০ টাকা। এছাড়া এখন থেকে তারা দৈনিক ভাতা বাবদ ২ হাজার ৫০০ টাকা পাবেন। আগে এই ভাতা ছিল ১ হাজার ৫০০ টাকা। 

ঘরোয়া ক্রিকেটের মতো আন্তর্জাতিক খেলায়ও ক্রিকেটারদের সুযোগ-সুবিধা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিসিবি’র ওই সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।