• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:০১ দুপুর

ভারতকে ৭ উইকেটে হারালো বাংলাদেশ

  • প্রকাশিত ১১:০১ রাত নভেম্বর ৩, ২০১৯
s

ভারতের বিপক্ষে এটিই প্রথম টি-২০ জয় বাংলাদেশের

ভারতের ১৪৮ রানের জবাবে দিল্লিতে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। ১৯.৩ ওভারে ৭ উইকেট হাতে রেখে ১৫৪ রান করে বাংলাদেশ। 

লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারের পঞ্চম বলে দীপক চাহারের শিকার হন লিটন দাস। ৪ বলে ৭ রান করে লোকেশ রাহুলের হাতে ধরা পড়েন এই ওপেনার।

এরপর বেশ হাল ধরেছিলেন মোহাম্মদ নাঈম। কিন্তু যুজবেন্দ্র চাহালের প্রথম ওভারে শিখর ধাওয়ানের ক্যাচ হন এই ওপেনার। ২৮ বলে ২ চার ও ১ ছয়ে ২৬ রান করেন নাঈম।

মোহাম্মদ নাঈমের সঙ্গে ৪৬ ও মুশফিকুর রহিমের সঙ্গে ৬০ রানের জুটি গড়ে ১৬.৬ ওভারে বিদায় নেন সৌম্য সরকার। ৩৫ বলে ১ চার ও ২ ছয়ে ৩৯ রান করে খলিল আহমেদের কাছে বোল্ড হন তিনি।

এরপর মাহমুদুল্লাহকে সঙ্গে নিয়ে দলকে জয়ের পথে ধরে রাখেন মুশফিক। ১৯ ওভারে টাইগারদের প্রয়োজন তখনও ২২ রান। এ ওভারের শেষ চার বলেই ম্যাচের ভাগ্য গড়ে দেন মুশফিক। শেষ চার বলে খলিল আহমেদকে চারটি ৪ মারেন তিনি। এতে শেষ ওভারে টাইগারদের প্রয়োজন মাত্র ৪ রান।

শেষ ওভারে শিভম দুবে বল করতে আসলে মাহমুদুল্লাহ প্রথম বলটি ডট দেন। এরপরের বলে দুই রান নিলে টাইগারদের দরকার পড়ে চার বলে ২ রান। পরের বলে ওয়াইড দিলে ম্যাচে সমতা আসে। ওভারের তৃতীয় বলে একটি ৬'এর মার মেরে দলকে জয় এনে দেন মাহমুদুল্লাহ রিয়াদ।

এর আগে প্রথম ইনিংসে প্রথম ওভারে রোহিত শর্মাকে এলবিডাব্লিউ করেন শফিউল ইসলাম। দুটি চারের মারে পাঁচ বলে তার সংগ্রহ ৯ রান। এরপর ৬.৩ ওভারের মাথায় আমিনুল ইসলামের বলে অধিনায়ক মাহমুদুল্লাহর হাতে ক্যাচ দেন কেএল রাহুল। তার সংগ্রহ ১৭ বলে ১৫ রান। এর মধ্যে দুটি চারের মার রয়েছে। 

এরপর ১০.২ ওভারে আবারও আঘাত হানেন আমিনুল। তার বলে মোহাম্মদ নাঈমের হাতে ক্যাচ তুলে দেন এসএস আয়ার। এক ৪ আর দুই ৬'এ তার সংগ্রহ ২২ রান।   

১৪.৫ ওভারের মাথায় ভুল বোঝাবুঝিতে মুশফিকের হাতে রান আউট হয়ে সাজঘরে ফেরেন শেখর ধাওয়ান। অর্ধ শতকের কাছাকাছি পৌঁছেও ৪২ বলে ৪১ রান করে ফিরতে হয় তাকে। পরের ওভারের শেষ বলেই শিভাব দুবেকে নিজের বলেই দুর্দান্ত এক ক্যাচের মাধ্যমে শিকার করেন আফিফ হোসেন। ১৮.২ ওভারে ঋষভ পন্তকে শিকার করেন শফিউল ইসলাম। ২৭ রান করা পন্তের ক্যাচটি ধরেন মোহাম্মদ নাঈম। 

এর আগে দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টসে জিতে বোলিং নেয় বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৭ নভেম্বর রাজকোটে দ্বিতীয় এবং ১০ নভেম্বর নাগপুরে শেষ ম্যাচ খেলবে টাইগাররা।