• মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৫ রাত

সাকিব-তামিমকে ঐতিহাসিক জয় উৎসর্গ করলেন সৌম্য

  • প্রকাশিত ১২:৫৭ দুপুর নভেম্বর ৪, ২০১৯
সৌম্য সরকার
রবিবার ভারতের বিপক্ষে ম্যাচে শট খেলছেন বাংলাদেশি ওপেনার সৌম্য সরকার। এএফপি

৮ বার হারার পর দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে রবিবার ভারতের বিপক্ষে টি-২০ সংস্করণে প্রথম জয় তুলে নিয়েছে বাংলাদেশ

ভারতের বিপক্ষে টি-২০ ফরম্যাটে প্রথম বিজয়কে দলে না থাকা সাকিব আল হাসান ও তামিম ইকবালকে উৎসর্গ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনার সৌম্য সরকার। সাকিব আইসিসির নিষেধাজ্ঞা ও তামিম ব্যক্তিগত কারণে বহুল প্রতীক্ষিত এই সিরিজে অংশ নিচ্ছেন না।

এর আগে ৮ বার টি-২০ ম্যাচে ভারতের মুখোমুখি হলেও কোনোবারই জয়ের দেখা পায়নি টাইগাররা। রবিবার (৩ নভেম্বর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথমবারের মতো ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে ভারতের বিপক্ষে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় বাংলাদেশ।

এই জয়ে বড় অবদান রেখেছেন ওপেনার সৌম্য সরকার। ম্যাচ শেষে ঐতিহাসিক এই জয়কে বাংলাদেশের ক্রিকেটের দুই মহাতারকাকে উৎসর্গ করেন তিনি।

তিনি বলেন, "আমরা সবাই মাথা ঠাণ্ডা রেখে খেলতে সক্ষম হয়েছি। পুরো ম্যাচে আমরা ইতিবাচক মনোভাব নিয়ে খেলেছি। তামিম ভাই ও সাকিব ভাই সিনিয়র খেলোয়াড়। আমরা এই জয়টাকে তাদের দুইজনকে উৎসর্গ করছি।"

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ২০ ওভারে ১৪৮/৬ (ধাওয়ান ৪১, রোহিত ৯, রাহুল ১৫, শ্রেয়াস ২২, পান্ত ২৭, দুবে ১, পান্ডিয়া ১৫*, সুন্দর ১৪*; শফিউল ৪-০-৩৬-২, আল আমিন ৪-০-২৭-০, মুস্তাফিজ ২-০-১৫-০, আমিনুল ৩-০-২২-২, সৌম্য ২-০-১৬-০, আফিফ ৩-০-১১-১, মোসাদ্দেক ১-০-৮-০, মাহমুদউল্লাহ ১-০-১০-০)

বাংলাদেশ: ১৯.৩ ওভারে ১৫৪/৩ (লিটন ৭, নাঈম ২৬, সৌম্য ৩৯, মুশফিক ৬০*, মাহমুদউল্লাহ ১৫*; চাহার ৩-০-২৪-১, সুন্দর ৪-০-২৫-০, খলিল ৪-০-৩৭-১, চেহেল ৪-০-২৪-১ , পান্ডিয়া ৪-০-৩২-০, দুবে ০.৩-০-৯-০ )।

ম্যাচ সেরা: মুশফিকুর রহিম

ফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী