• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

১৫০ রানেই গুটিয়ে গেলো বাংলাদেশের প্রথম ইনিংস

  • প্রকাশিত ০৪:৫০ বিকেল নভেম্বর ১৪, ২০১৯
মমিনুল
ভারতের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে ব্যাট করছেন মুমিনুল হক এএফপি

অর্ধশতক পূর্ণ করতে পারেননি দলের কোনো ব্যাটসম্যান। ৪৩ রান করে দলের সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিকুর রহমান

ইমরুল কায়েসকে দিয়ে বাংলাদেশের উইকেটে প্রথম আঘাত হানেন ভারতীয় পেসার উমেশ যাদব। ইবাদত হোসেনকে বোল্ড করে বাংলাদেশ ইংসের পতনও ঘটান তিনি।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ভারতের ইন্দোর স্টেডিয়ামে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে টসে জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ মাত্র ১৫০ রান সংগ্রহ করতেই গুটিয়ে যায়।

অর্ধশতক পূর্ণ করতে পারেননি দলের কোনো ব্যাটসম্যান। ৪৩ রান করে দলের সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিকুর রহমান।

তৃতীয় উইকেটে মুশফিক ও মুমিনুল হকের ৬৮ রানের জুটি ছাড়া বোলার মতো কোনো জুটিও গড়ে ওঠেনি। আর শেষ ১০ রানের মধ্যে পড়েছে শেষ ৫ উইকেট।

মোহাম্মাদ শামি পরপর দুই বলে মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরজাকে ফিরিয়ে দিয়ে সাত উইকেটে ১৪০ রান নিয়ে চা বিরতিতে যায় বাংলাদেশ। বিরতি থেকে ফিরেই ইশান্ত শর্মার বলে ক্যাচ দিয়ে আউট হন লিটন দাস।

পরবর্তীতে তাইজুল ইসলাম রান আউটের শিকার হলে এবাদাত হোসেনকে বোল্ড করে বাংলাদেশের ইনিংসে শেষ পেরেক মারেন উমেশ যাদব। ভারতের হয়ে মোহাম্মাদ শামি ৩টি এবং উমেশ যাদব, ইশান্ত শর্মা ও রবিচন্দন অশ্বিন ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৫৮.৩ ওভারে ১৫০ (সাদমান ৬, ইমরুল ৬, মুমিনুল ৩৭, মিঠুন ১৩, মুশফিক ৪৩, মাহমুদউল্লাহ ১০, লিটন ২১, মিরাজ ০, তাইজুল ১, আবু জায়েদ, ইবাদত; ইশান্ত ১২-৬-২০-২, উমেশ ১৪.৩-৩-৪৭-২, শামি ১৩-৫-২৭-৩, অশ্বিন ১৬-১-৪৩-২, জাদেজা ৩-০-১০-০)।