• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩১ রাত

ভারত-বাংলাদেশ টেস্ট: ইডেনে গোলাপি বল দিয়ে যাবে সেনাবাহিনী!

  • প্রকাশিত ১০:৩৬ সকাল নভেম্বর ১৬, ২০১৯
বাংলাদেশ-ভারত
শুক্রবার ইন্দোরে ভারত-বাংলাদেশ টেস্ট। ছবি: এএফপি

সিএবি সচিব অভিষেক ডালমিয়া জানান, ‘প্যারাট্রুপাররা দু’টি গোলাপি বল নিয়ে আকাশ থেকে নেমে ভারত ও বাংলাদেশের অধিনায়কের হাতে তুলে দেবেন। সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় সদর দফতরের সঙ্গে কথা হয়েছে’

মধ্যগগনে বিমান থেকে ঝাঁপ দিয়ে প্যারাস্যুটে করে ইডেন গার্ডেনসে নেমে এসে  ভারত ও বাংলাদেশ দুইদলের অধিনায়কের হাতে টেস্ট ম্যাচের বল তুলে দেবেন দেশটির সেনাসদস্যরা। ভারতের প্রথম দিনরাতের গোলাপি বলের টেস্ট স্মরণীয় রাখতে এমন পরিকল্পনা হাতে নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। এক প্রতিবেদনে এখবর জানিয়েছে আনন্দবাজার।

শুক্রবার (১৫ নভেম্বর) সিএবি সচিব অভিষেক ডালমিয়া বলেন, ‘‘প্যারাট্রুপাররা দু’টি গোলাপি বল নিয়ে আকাশ থেকে নেমে ভারত ও বাংলাদেশের অধিনায়কের হাতে তুলে দেবেন। সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় সদর দফতরের সঙ্গে কথা হয়েছে।’’

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি সিএবি’তে জানান, প্রথম তিনদিনের সব টিকিট বিক্রি হয়ে গেছে। শুক্রবারই তিনটি গোলাপি বল এসে পৌঁছায় ইডেনে।

আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে বাংলাদেশ-ভারত ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিত থাকার কথা রয়েছে।