• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

পচেত্তিনো বরখাস্ত, টটেনহ্যামের নতুন কোচ মরিনহো

  • প্রকাশিত ০২:১৯ দুপুর নভেম্বর ২০, ২০১৯
হোসে মরিনহো ও মাউরিসিও পচেত্তিনো
হোসে মরিনহো ও মাউরিসিও পচেত্তিনো। এএফপি

বর্তমানে লিগ টেবিলের ১৪ নম্বরে আছে টটেনহ্যাম

মাউরিসিও পচেত্তিনোকে বরখাস্ত করে হোসে মরিনহোকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংলিশ ফুটবল ক্লাব টটেনহ্যাম হটস্পার। মঙ্গলবার (১৯ নভেম্বর) ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের সম্পর্কের ইতি ঘটে ৪৭ বছর বয়সী এই আর্জেন্টাইন কোচের।

এদিকে নতুন কোচ হিসেবে "দ্য স্পেশাল ওয়ান" খ্যাত হোসে মরিনহোকে নিয়োগ দিয়েছে টটেনহ্যাম। দ্য গার্ডিয়ানের একটি খবরে বলা হয়, ২০২২-২৩ মৌসুমের শেষ পর্যন্ত পর্তুগীজ এই কোচের সাথে চুক্তি করেছে ক্লাবটি।

এ প্রসঙ্গে ক্লাব প্রেসিডেন্ট ড্যানিয়েল লেভি বলেন, "মরিনহো বিশ্বের সেরা কোচদের একজন। তার অভিজ্ঞতার ভাণ্ডার অত্যন্ত সমৃদ্ধ। তিনি একজন বড় মাপের ফুটবল ট্যাকটিশিয়ান। তিনি আমাদের দলকে নতুনভাবে উদ্বুদ্ধ করবেন। তিনি যে ক্লাবেই গেছেন সেখানেই তিনি টাইটেল জিতেছেন। আমার বিশ্বাস মরিনহো আমাদের ড্রেসিং রুমে আত্মবিশ্বাস ফিরিয়ে আনবেন।"

টটেনহ্যামের কোচ হিসেবে নিয়োগ পেয়ে মরিনহো বলেন, "এই ঐতিহ্যবাহী ক্লাবে যোগ দিতে পেরে আমি অত্যন্ত উচ্ছ্বসিত। একাডেমী ও মূল দলে যেসব বড় মাপের খেলোয়াড় আছেন তাদের সাথে কাজ করার সুযোগ পেয়ে আমি শিহরিত।"

উল্লেখ্য, হোসে মরিনহো এফসি পোর্তো, ইন্টারন্যাজিওনালে, চেলসি, রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির কোচের দায়িত্ব পালন করেছেন এর আগে। এসব ক্লাবে দায়িত্ব পালনকালে তিনি ২৫ টি সিনিয়র ট্রফি জিতেছেন। দু'টি ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতেছেন।

এর আগে গত মঙ্গলবার পচেত্তিনোকে বরখাস্ত করে ক্লাব কর্তৃপক্ষ। আর্জেন্টাইন এই কোচের অধীনে দারুণ সময় কাটিয়েছে টটেনহ্যাম। গত মৌসুমেও চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলেছিল টটেনহ্যাম। তবে, চলতি মৌসুমে সময়টা ভালো যাচ্ছে না লন্ডনের এই ক্লাবটির। বর্তমানে লীগ টেবিলের ১৪ নম্বরে আছে টটেনহ্যাম। সর্বশেষ ৫ ম্যাচের প্রতিটিতেই হেরেছে তারা। এসবের পরিপ্রেক্ষিতে বরখাস্ত করা হয় পচেত্তিনোকে।