• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

ক্রিকেট ম্যাচ দেখতে ঢাকায় আসছেন সৌরভ!

  • প্রকাশিত ১২:৩৪ দুপুর নভেম্বর ২৪, ২০১৯
সৌরভ গাঙ্গুলি
ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি এএফপি

সৌরভ বলেন, ‘২০০০ সালে যখন ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ হয়, তখন প্রধানমন্ত্রী ছিলেন শেখ হাসিনা। তখন থেকেই ওনার সঙ্গে আমার ভালো সম্পর্ক’

আগামীবছর মার্চে এশিয়া একাদশ-বিশ্ব একাদশের মধ্যে ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে। সেই আয়োজনে ঢাকায় উপস্থিত থাকবেন সৌরভ গাঙ্গুলি। আগামী বছরের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এই আয়োজন করছে বিসিবি।

শনিবার (২৩ নভেম্বর) এপ্রসঙ্গে গণমাধ্যমকে সৌরভ গাঙ্গুলি বলেন, “আমরা ওনাকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) ওনার বাবার ছবি দিয়েছি; সোনায় মোড়ানো। জন্মশতবার্ষিকী নিয়ে অনেক বড় উৎসব হবে, আমি জানি। দু’টো ম্যাচও হবে—বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যে। আমি যাব, আমি অবশ্যই যাব।’

২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন সৌরভ গাঙ্গুলি। তখন থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সুসম্পর্ক তার। বিসিসিআইয়ের প্রধান হয়েই প্রথমবারের বাংলাদেশ-ভারতের ম্যাচে গোলাপি যুগের সূচনা করেছেন তিনি। যেখানে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন। গাঙ্গুলির সে আমন্ত্রণ রক্ষাও করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

ভারতের সাবেক এই অধিনায়ক বলেন, “২০০০ সালে যখন ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ হয়, তখন প্রধানমন্ত্রী ছিলেন শেখ হাসিনা। তখন থেকেই ওনার সঙ্গে আমার ভালো সম্পর্ক। আমার সঙ্গে অনেকদিন ধরেই ওনার সম্পর্ক আছে এবং সেটি খুবই ভালো।”