• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:৩৮ সকাল

বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে কলকাতা পুলিশের ট্রল

  • প্রকাশিত ০৯:৪৩ রাত নভেম্বর ২৪, ২০১৯
ফেসবুক পোস্ট
কলকাতা পুলিশের ফেসবুক পোস্টে ব্যবহৃত ছবি। ছবি: সংগৃহীত

তবে, কলকাতা পুলিশের দাবি ট্রাফিক আইন নিয়ে সচেতনতা বৃদ্ধির জন্যই এই ছবিটি ব্যবহার করা হয়েছে

শেষ হয়েছে বহুল আলোচিত বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজ। সিরিজে টেস্ট র‍্যাঙ্কিংয়ে ১ নম্বরে থাকা ভারতের কাছে পাত্তাই পায়নি র‍্যাঙ্কিংয়ে ৯ নম্বরে থাকা বাংলাদেশ। দু'টি টেস্টেই ইনিংস পরাজয়ের সম্মুখীন হয়েছে টাইগাররা।

বহুল প্রতীক্ষিত পিংক বল টেস্ট মাত্র আড়াই দিনেই শেষ হয়েছে। তবে, এই টেস্টে সবচেয়ে বেশি আলোচিত হয়েছে বাংলাদেশি ব্যাটসম্যানদের হেলমেটে ভারতীয় পেসারদের বাউন্সার আঘাত করার দৃশ্য। পুরো ম্যাচ জুড়েই এই চিত্র দেখা গেছে বহুবার। এমনকি, বাউন্সারের আঘাতে ম্যাচ থেকেই ছিটকে যান বাংলাদেশি ব্যাটসম্যান লিটন দাস ও নাইম হাসান।

আর বাংলাদেশের এই দুর্দশার চিত্রকেই মজা করে ভিন্নধর্মী উপায়ে কাজে লাগিয়েছে পুলিশ। কলকাতা পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ভারতীয় পেসারদের বল বাংলাদেশি ব্যাটসম্যানদের হেলমেটে লাগার একটি ছবি শেয়ার করে সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। পোষ্টে শেয়ার করা ছবিটিতে দেখা যাচ্ছে বাংলাদেশি ব্যাটসম্যান মিঠুনের হেলমেটে আঘাত করছে একটি বল। আর ছবির ক্যাপশনে লেখা হয়েছে, "রাখে হেলমেট মারে কে!"


ছবিটি বাংলাদেশি ক্রিকেটারদের জন্য বিদ্রুপাত্মক হলেও কলকাতা পুলিশের দাবি, তারা ট্রাফিক আইন নিয়ে সচেতনতা বৃদ্ধির জন্যই এই ছবিটি ব্যবহার করেছেন, কাউকে খাটো করে দেখাবার জন্য নয়।