• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

ভাড়া না নেওয়ায় ভারতীয় চালককে খাওয়ালেন পাকিস্তানি ক্রিকেটাররা

  • প্রকাশিত ০৭:৩২ রাত নভেম্বর ২৬, ২০১৯
ভারত পাকিস্তান ক্রিকেট
পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে ভারতীয় ট্যাক্সি চালক সংগৃহীত

পাঁচজন পাকিস্তানি ক্রিকেটার উঠেছিলেন ভারতীয় চালকের গাড়িতে। একজন ক্রিকেটপ্রেমী হিসেবে বিষয়টি স্বাভাবিকভাবেই তাকে যথেষ্ট আনন্দিত করেছিল

ভারত-পাকিস্তান বৈরিতার কথা কে না জানে? আর ক্রিকেটে এ বৈরী সম্পর্ক তো ভিন্নমাত্রা নিয়েছে। তবুও মাঝেমধ্যে এই দু্ই দেশের মানুষের মধ্যে সৌহার্দ্যের খবর সামনে আসে। এবার খবরের শিরোনাম হয়েছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের পাঁচ খেলোয়াড় ও এক ভারতীয় ট্যাক্সি চালকের মধ্যকার সম্প্রীতি।

গত সোমবার (২৪ নভেম্বর) সাবেক অস্ট্রেলীয় ফার্স্ট বোলার মিশেল জনসনের সঙ্গে এক কথোপকথনে ভারতীয় বংশোদ্ভূত এক ট্যাক্সি চালকের গল্প করছিলেন এবিসি রেডিওর উপস্থাপক এলিসন মিশেল। ওইদিন গ্যাবায় চলছিল অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনের খেলা।

এলিসন জানান, আগেরদিন (রবিবার) ওই চালকের গাড়িতে চড়ে গ্যাবা স্টেডিয়ামে যাচ্ছিলেন তারা। কথা প্রসঙ্গে জানতে পারলেন ভারতীয় বংশোদ্ভূত ওই ব্যক্তির ক্রিকেটপ্রীতির কথা। 

তিনি বলেন, “স্টেডিয়াম যাচ্ছি শুনে আমরা দর্শক নাকি কর্মী সেটা জানতে চাইলেন তিনি। আমরা কমেন্ট্রির দায়িত্বে আছি শুনে তিনি বেশ উৎফুল্ল হলেন।”

কিছুক্ষণ পরে তিনি একটি রেস্টুরেন্টে পাকিস্তান জাতীয় দলের পাঁচ ক্রিকেটারের সঙ্গে তোলা একটি ছবি আমাদের দেখালেন, জানান এলিসন। ওই পাঁচ ক্রিকেটারের মধ্যে ছিলেন- ইয়াসির শাহ, শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহসহ আরও দু'জন।

তিনি আরও বলেন, “কয়েকদিন আগে পাকিস্তান ক্রিকেট টিমের হোটেলে ডাক পেয়েছিলেন তিনি। পাঁচজন পাকিস্তানি ক্রিকেটার উঠেছিলেন তার গাড়িতে। একজন ক্রিকেটপ্রেমী হিসেবে বিষয়টি স্বাভাবিকভাবেই তাকে যথেষ্ট আনন্দিত করেছিল। ওই খেলোয়াড়দের তিনি একটি ভারতীয় রেস্টুরেন্টে যান।”

খেলোয়াড়দের কাছ থেকে তিনি কোনো ভাড়া নেননি; সৌজন্যতা দেখিয়ে পাকিস্তানি খেলোয়াড়রাও তাকে তাদের সঙ্গে খাওয়ার নিমন্ত্রণ জানান।