• বুধবার, এপ্রিল ০৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৭ রাত

জমকালো আয়োজনে পর্দা উঠলো 'বঙ্গবন্ধু বিপিএলের'

  • প্রকাশিত ০৯:০৩ রাত ডিসেম্বর ৮, ২০১৯
বঙ্গবন্ধু বিপিএল-উদ্বোধন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিপিএলের উদ্বোধনের ঘোষণার সাথে সাথেই আতসবাজির বর্ণীল প্রদর্শনী শুরু হয়। মো. মানিক/ঢাকা ট্রিবিউন

সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে 'হোম অব ক্রিকেট' - মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিপিএলের সপ্তম সংস্করণের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বিশেষ সংস্করণ "বঙ্গবন্ধু বিপিএল"-এর  উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে "হোম অব ক্রিকেট" - মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিপিএলের সপ্তম সংস্করণের উদ্বোধন করেন তিনি। প্রধানমন্ত্রীর উদ্বোধনের ঘোষণা দেওয়ার সাথে সাথেই আতসবাজির বর্ণীল প্রদর্শনী শুরু হয়।

এসময় শেখ হাসিনা বঙ্গব্ন্ধু বিপিএলের সার্বিক সফলতা কামনা করেন। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে দর্শক মাতান ভারতের প্রখ্যাত সঙ্গীত শিল্পী সনু নিগম ও কৈলাশ খের। তবে, অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন জনপ্রিয় বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ। নিজেদের পরিবেশনার মাঝে দর্শকদের সাথে কথা বলেন তারা। এ সময় "জয় বাংলা" স্লোগান দিয়ে স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের হৃদয় জয় করে নেন।

এর আগে বিকাল ৫টায় উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। এ সময় দর্শকদের মাতিয়ে তোলেন রকস্টার জেমস।

উল্লেখ্য, উল্লেখ্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত বিপিএলের এই বিশেষ সংস্করণে বিগত আসরগুলোর মতো থাকছে না কোনো ফ্র্যাঞ্চাইজি। স্পন্সরদের সহযোগিতায় এইবারের আসরে অংশগ্রহণকারী ৭টি দল পরিচালনা করবে বিসিবি। এই জন্য প্রতিটি দলের জন্য একজন করে পরিচালক নিযুক্ত করেছে বিসিবি। তবে, ৭টি দলের মধ্যে ৫টি দল স্পন্সর পেয়েছে। বাকি দু'টি দল বিসিবি নিজের খরচে পরিচালনা করবে।

বঙ্গবন্ধু বিপিএল-এ অংশগ্রহণকারী ৭টি দল হলো, যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

আগামী ১১ ডিসেম্বর মিরপুরে বিপিএলের বিশেষ এই সংস্করণের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মুখোমুখি হবে সিলেট থান্ডারের।