• শনিবার, এপ্রিল ০৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৫ রাত

১০ রানের জন্য আইপিএলের রেকর্ড ভাঙতে পারলো না বঙ্গবন্ধু বিপিএল

  • প্রকাশিত ০৪:৫২ বিকেল ডিসেম্বর ২১, ২০১৯
মেহেদি হাসান রানা বঙ্গবন্ধু বিপিএল
বঙ্গবন্ধু বিপিএল'এ ২০ ডিসেম্বর রাতে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে বল করছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মেহেদি হাসান রানা। এমডি মানিক/ ঢাকা ট্রিবিউন

আর মাত্র ১০ রান যোগ হলেই ওই রেকর্ড টপকে যেত বিপিএল

মাত্র ১০ রানের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রেকর্ড ভাঙতে পারলো না বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট।

শুক্রবার (২০ ডিসেম্বর) বঙ্গবন্ধু বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ওয়ারিয়র্সের ম্যাচে সর্বমোট রান হয় ৪৬০। ২০১০ সালে আইপিএল এ চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের ম্যাচে ৪৬৯ রান হয়েছিলো। দুই দলের মিলিত স্কোরে আর মাত্র ১০ রান যোগ হলেই ওই রেকর্ড টপকে যেত বিপিএল।  

বঙ্গবন্ধু বিপিএল এর ১৪তম ম্যাচে প্রথমে ব্যাট করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৪ উইকেটে ২৩৮ রান করে। জবাবে ৭ উইকেটে ২২২ রান করে ম্যাচ হারে কুমিল্লা। ফলে ওই ম্যাচে সর্বমোট ৪৬০ রান হয়। 

অবশ্য একদিন আগেই ছয়বছরের পুরোনো রেকর্ড ভাঙে বঙ্গবন্ধু বিপিএল। গেল ১৮ ডিসেম্বর এক ম্যাচে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ঢাকা প্লাটুন। ওই ম্যাচে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ২২১ রান করে চট্টগ্রাম। এরপর ২০৫ রানে অলআউট হয় ঢাকা। ফলে ঐ ম্যাচে সর্বমোট রান হয় ৪২৬ রান। 

তবে টি-২০ ইতিহাসে এক ম্যাচে সর্বোচ্চ রান নিউজিল্যান্ডের ঘরোয়া আসরে হয়। ২০১৬ সালে নিউজিল্যান্ডের ঘরোয়া টি-২০ ম্যাচে ওটাগো ও সেন্ট্রাল ডিস্ট্রিক্টস এক ম্যাচে মোট ৪৯৭ রান করেছিলো।