• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:২১ দুপুর

ক্রীড়া প্রতিমন্ত্রী: নিরাপত্তা নিশ্চিত হলেই পাকিস্তানে খেলতে যাবে বাংলাদেশ

  • প্রকাশিত ১০:৪০ রাত ডিসেম্বর ২৯, ২০১৯
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল
ইউথ ক্যাপিটাল-২০২০ বিষয়ে এক বিশেষ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সাথে কথা বলছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। ইউএনবি

'খেলোয়াড়দের পাকিস্তানে পাঠানোর বিষয়ে ক্রিকেট বোর্ড অবগত করলে আমরা আমাদের পক্ষ থেকে পাকিস্তান সরকার কি ধরনের নিরাপত্তা নিশ্চিত করবে সেটি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সাথে নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করবো'

সব নিরাপত্তা নিশ্চিত হলেই পাকিস্তানে বাংলাদেশ ক্রিকেট দল খেলতে যাবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। রবিবার (২৯ ডিসেম্বর) সচিবালয়ে ইউথ ক্যাপিটাল-২০২০ বিষয়ে এক বিশেষ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

প্রতিমন্ত্রী বলেন, "সবার আগে ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে আমরা জানতে চেয়েছি, তারা ক্রিকেট টিম পাঠাবে কিনা? ইতোমধ্যে আমরা জানতে পেরেছি অনেক খেলোয়াড় ও দলের সদস্য সেখানে যেতে অপারগতা জানাচ্ছে, তাদের পরিবারও সেখানে তাদের খেলতে পাঠাতে সাহস পাচ্ছে না।"

জাহিদ আহসান রাসেল আরও বলেন, "ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিলেও দল পাকিস্তানে পাঠাবো কি পাঠাবো না এটা নিরাপত্তার ওপর নির্ভর করবে। ক্রিকেটারদের পাকিস্তানে পাঠানোর বিষয়ে ক্রিকেট বোর্ড অবগত করলে আমর আমাদের পক্ষ থেকে পাকিস্তান সরকার কি ধরনের নিরাপত্তা নিশ্চিত করবে সেটি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সাথে নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করবো। পরে পাকিস্তানের কাছে নিরাপত্তার বিষয়টা জানতে চাইবো। সকল নিরাপত্তার বিষয় নিশ্চিত হলেই আমাদের দল পাঠাবো"

"তবে এবিষয়ে বিসিবি এখনো আমাদেরকে পরিষ্কারভাবে কিছু জানায়নি। যেটাই হোক আমাদের খেলোয়াড়দের নিরাপত্তাটা আগে। তারা আমাদের সম্পদ, তাদেরকে কোনোভাবেই আমরা নষ্ট করতে চাইবো না। তাদের কোনো ক্ষতি হোক এটা আমরা কেউই চাই না," যোগ করেন তিনি।

বাংলাদেশের প্রতিনিধি দল পাকিস্তান ঘুরে এসে কী রিপোর্ট দিয়েছে জানতে চাইলে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, "এ রিপোর্টটা এখনো আমি জানি না।"

উল্লেখ্য, আগামী মাসে টেস্ট ও টি২০ সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার সূচি রয়েছে। আগামী ২৩, ২৫ এবং ২৭ জানুয়ারি লাহোরে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের তিনটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এছাড়া রাওয়ালপিন্ডি ও করাচিতে ২টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা।