• সোমবার, মার্চ ৩০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৩ রাত

লিটন: বিবাহিত জীবন আমাকে আরও পরিণত করেছে

  • প্রকাশিত ১০:৩৩ রাত জানুয়ারী ১১, ২০২০
লিটন দাস-দেবশ্রী বিশ্বাস সঞ্চিতা
সস্ত্রীক লিটন দাস। সংগৃহীত

শনিবার ৪৮ বলে ৭৫ রানের এক ম্যাচজয়ী ইনিংস খেলে সংবাদ সম্মেলনে এই কথা বলেন রাজশাহী রয়্যালসের ওপেনার

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দারুণ সময় পার করছেন রাজশাহী রয়্যালসের ওপেনার লিটন দাস। বিবাহিত জীবন ব্যাটসম্যান হিসেবে পরিপক্ব ও ধারাবাহিক সাহায্য করেছে বলে জানিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

শনিবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৪৮ বলে ৭৫ রানের এক দুর্দান্ত ইনিংস খেলে রাজশাহী রয়্যালসকে জয় উপহার দেন লিটন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রাজশাহী রয়্যালসের ওপেনার বলেন, "আগের থেকে এখন আরও পরিণত হয়েছি আমি। ২০১৬-১৭ সালে যখন জাতীয় দল থেকে বাদ পড়লাম, তখন অনেক কিছু শিখেছি, কারণ ঘরোয়া ক্রিকেটে আমি কখনও ফর্ম হারাইনি। এসবের পাশাপাশি আমি খুবই ভাগ্যবান, কারণ আমে আগেই বিয়ে করেছি। এটা আমাকে ব্যাটসম্যান ও ব্যক্তি হিসেবে পরিপক্ব হতে যথেষ্ট সাহায্য করেছে। অন্যরা কী ভাবছে তা জানি না, তবে এটা আমি অনুভব করি।"

"বিপিএল’র আগের মৌসুমগুলোতে আমি নিয়মিত বড় শট খেলার চেষ্টা করতাম। কিন্তু এবার কম শট খেলার চেষ্টা করেছি এবং উইকেটে সেট হওয়ার চেষ্টা করছি। সবগুলো বল না খেলার সিদ্ধান্ত নিয়েছি," যোগ করেন তিনি।

লিটনের দাবি যে মিথ্যা নয় তা বিপিএলে তার পরিসংখ্যান দেখলেই বোঝা যায়। বিয়ের পিড়িতে বসার আগে বিপিএলে ৪০ ইনিংসে মাত্র ১৬.৪৩ গড়ে লিটনের সংগ্রহ ছিল ৬৪১ রান। কিন্তু গত জুলাইয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর বিপিএলে ১২ ইনিংসে ৩৮.৪৬ গড়ে ৪২২ রান তুলেছেন এই ডানহাতি ওপেনার। এবারের আসরে তার স্ট্রাইক রেট ১৩৯.৭৩।