• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

জাতীয় দলে ফিরতে আগ্রহী ডি ভিলিয়ার্স

  • প্রকাশিত ১১:০৯ সকাল জানুয়ারী ১৬, ২০২০
এবি ডি ভিলিয়ার্স
বছর দেড়েক আগে ক্রিকেটকে বিদায় জানান দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স এএফপি

৩৫ বছর বয়সী সাবেক এই প্রোটিয়া অলরাউন্ডার বলেছেন, আবারও জাতীয় দলে খেলতে পারলে আমি খুবই খুশি হব

চলতিবছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সম্ভাবনা ক্রমেই উজ্জ্বল হচ্ছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সের। সাম্প্রতিক সময়ে দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার এবং অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিস সাবেক এই আফ্রিকান অধিনায়কের দলে ফেরা নিয়ে কথা বলেছেন। এবার ভিলিয়ার্স নিজেই জানিয়েছেন সেই সম্ভাবনার কথা। 

সুযোগ পেলে বিশ্বকাপে খেলতে তিনি প্রস্তুত বলে জানান ভিলিয়ার্স। মঙ্গলবার (১৪ জানুয়ারি) অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ টি-টোয়েন্টি ক্রিকেট লিগে চলতি মৌসুমের প্রথম ম্যাচ খেলেছেন তিনি। 

ম্যাচে প্রথম বল থেকেই আত্মবিশ্বাসী ভিলিয়ার্স অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিরুদ্ধে ব্রিসবেন হিটের হয়ে করেছেন ৪০ রান। ১৫ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়া দলের জয়ের জন্য এই রান ছিল খুবই গুরুত্বপূর্ণ। 

ম্যাচ শেষে ৩৫ বছর বয়সী সাবেক এই প্রোটিয়া অলরাউন্ডার বলেছেন, “আবারও জাতীয় দলে খেলতে পারলে আমি খুবই খুশি হব। কিন্তু সেটা হতে গেলে এখনও অনেক কিছু ঠিকমতো হতে হবে। আমি বাউচার (কোচ), গ্রায়েম স্মিথ (দক্ষিণ আফ্রিকা বোর্ডের ক্রিকেট ডিরেক্টর) এবং অধিনায়ক দু প্লেসিসের সঙ্গে কথা বলেছি। সবাই চাইছে আমি ফিরে আসি।” 

প্রসঙ্গত, গতবছর ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপর্যয়ের সময়ই ভিলিয়ার্সের দলে ফেরা নিয়ে গুঞ্জন উঠেছিল। কিন্তু বিষয়টি সেখানেই থেমেছিল তখন। এরপরে বদলে গেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের প্রশাসনিক কাঠামো। এসেছেন নতুন কোচ, নতুন বোর্ড প্রেসিডেন্ট। তারপর থেকেই ভিলিয়ার্সের প্রত্যাবর্তনের বিষয়টি গুরুত্ব পেতে শুরু করে। অধিনায়ক প্লেসিস ও কোচ বাউচার ইতোমধ্যেই বিষয়টি নিয়ে তাদের আগ্রহের কথা জানিয়েছেন। 

তবে ডিভিলিয়ার্স বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনও অনেক দেরি। মাঝে অনেক কিছু ঘটতে পারে। সামনে আইপিএল আছে। আমাকে সেখানে ভাল খেলতে হবে। ফর্ম ধরে রাখতে হবে। তারপরে জাতীয় দলে সুযোগ পাওয়ার কথা ভাবব।”

২০১৮ সালের মে মাসে সবাইকে অবাক করে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ডি ভিলিয়ার্স। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও নিজের ফর্ম ঠিকই ধরে রেখেছেন তিনি।