• বৃহস্পতিবার, এপ্রিল ০৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৩:৫৮ বিকেল

পাকিস্তানে খেলতে যাচ্ছেন না মুশফিক

  • প্রকাশিত ০৮:২৭ রাত জানুয়ারী ১৭, ২০২০
মুশফিকুর রহিম
ভারত সফরে নেটে অনুশীলনের সময় মুশফিকুর রহিম। এএফপি

মৌখিকভাবে নিজের সিদ্ধান্তের কথা বোর্ডকে জানিয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান 

বাংলাদেশ ক্রিকেট দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম আসন্ন পাকিস্তান সফরের টি২০ ম্যাচ খেলতে যেতে অস্বীকৃতি জানিয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গণমাধ্যমকে জানিয়েছেন, "মুশফিক পাকিস্তানে না যাওয়ার বিষয়টি আমাকে মৌখিকভাবে অবহিত করেছে। আমরা তার আনুষ্ঠানিক চিঠির অপেক্ষায় আছি। যদি সে যেতে না চায় তাহলে আমরা তাকে সিরিজের বাইরে রাখবো।"

তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ওয়ানডে ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে সফর অনুষ্ঠিত হবে তিন ধাপে।

নিষেধাজ্ঞা থাকায় আগে থেকেই দলের বাইরে সাকিব আল হাসান। এখন মুশফিকও যদি দলে না থাকেন তাহলে বাংলাদেশ দল শক্তিমত্তায় কিছুটা পিছিয়ে থেকে সিরিজে শুরু করবে।

উল্লেখ্য, ২০০৯ সালের মার্চে শ্রীলঙ্কার টিম বাসের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে অন্য দেশের ক্রিকেটাররা খেলতে অনাগ্রহ প্রকাশ করে আসছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ড তখন থেকে নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতে খেলার আয়োজন করে আসছে।

তবে, সম্প্রতি ধীরে পাকিস্তানে ফিরতে শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেট। ইতোমধ্যে পাকিস্তানে সফর করে গেছে শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজের জাতীয় ক্রিকেট দল।