• শনিবার, এপ্রিল ০৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৫ রাত

অবশেষে মাথা গোজার ঠাঁই পেলেন জাতীয় নারী ফুটবলার মাসুরা

  • প্রকাশিত ১১:১৭ সকাল ফেব্রুয়ারি ৬, ২০২০
মাসুরা-সাতক্ষীরা
জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড় মাসুরা পারভীনের বাবার হাতে জমির কাগজপত্র তুলে দেন সাতক্ষীরার জেলা প্রশাসক ঢাকা ট্রিবিউন

মাসুরার বাবা ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করেন, তাদের থাকার জায়গা ছিল না

অধ্যাবসায় আর অদম্য মনোভাব দিয়ে জাতীয় নারী ফুটবল দলে জায়গা করে নেওয়া মাসুরা পারভীনদের পরিবারের অনটন ছিল নিত্যসঙ্গী। ছিল না মাথা গোজার ঠাঁইটুকুও। অবশেষে এই পরিবারটির সহায়তায় এগিয়ে এলেন সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

বুধবার (৫ ফেব্রুয়ারি) জেলা প্রশাসকের কার্যালয়ে মাসুরা পারভীনের বাবা রজব আলীর হাতে জমির কাগজপত্র হস্তান্তর করেন জেলা প্রশাসক।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান, সহকারী কমিশনার জুবায়ের হোসেন প্রমুখ।


আরও পড়ুন- জাতীয় নারী দলের ফুটবলার হয়েও নেই মাথা গোজার ঠাঁই


জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, মাসুরা পারভীন জাতীয় নারী ফুটবল দলের হয়ে দেশের জন্য অসামান্য অবদান রাখছেন। কিন্তু তার পরিবারের থাকার জায়গাই নেই। তাই জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরতলীর বিনেরপোতা মৌজায় মাসুরার পরিবারকে ৮ শতক খাসজমির বন্দোবস্ত করা হয়েছে।

মাসুরার বাবা ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করেন, তাদের নিজেদের থাকার জায়গা ছিল না। বর্তমানে পরিবারটি শহরের ইটাগাছায় একটি বাড়িতে ভাড়া থাকে।

উল্লেখ্য, ২০১৮ সালে মাসুরা পারভীনের করা একমাত্র গোলে নেপালকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল বাংলাদেশ। জাতীয় ফুটবল দলের পাশাপাশি কাবাডি জাতীয় দলেও খেলেছেন তিনি। এছাড়া, বাংলাদেশ গেমসে কয়েকটি খেলায় অংশগ্রহণ করার অভিজ্ঞতা আছে কৃতি এই অ্যাথলেটের।