• বুধবার, জুন ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪১ দুপুর

রাইডারদের বীমাপত্র করেছে ‘উবারমোটো’

  • প্রকাশিত ০৮:৫৫ রাত জুলাই ২২, ২০১৮
  • সর্বশেষ আপডেট ০৮:৫৬ রাত জুলাই ২২, ২০১৮
ubermoto-1532271170060.jpg
উবারমোটো ব্যবহারকারীদের জন্য থাকছে বীমা্পত্র। ছবি: সৌজন্য

উবারমোটো ড্রাইভারদের অ্যাপে ট্রিপের আরম্ভ থেকে ট্রিপ শেষ বাটন চাপার মধ্যবর্তী সময়ে ড্রাইভার বা রাইডার কেউ দূর্ঘটনায় নিহত হলে ২ লক্ষ টাকা, স্থায়ীভাবে পঙ্গু হলে সর্বোচ্চ ২ লক্ষ টাকা পর্যন্ত ও হাসপাতালে ভর্তি হলে সর্বোচ্চ ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ পাবে। 

রাইড-শেয়ারিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ‘উবার’ তাদের মোটরসাইকেল সেবা ‘উবারমোটো’ ড্রাইভার ও রাইডারদের দূর্ঘটনা ঝুঁকির কথা মাথায় রেখে একটি নতুন বীমাপত্রের ব্যবস্থা করেছে।

উবারের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এই পদ্ধতির সাথে যুক্ত হয়েছে জিপিএস ট্র্যাকিং, রাইডের যোগ্যতা ও সংযুক্ত থাকবে ন্যাশনাল হেল্পলাইন ৯৯৯ এর ইমার্জেন্সি নম্বরটি।  

এই বীমা পলিসি অনুযায়ী উবারমোটো ড্রাইভারদের অ্যাপে ট্রিপের আরম্ভ থেকে ট্রিপ শেষ বাটন চাপার মধ্যবর্তী সময়ে ড্রাইভার বা রাইডার কেউ দূর্ঘটনায় নিহত হলে ২ লক্ষ টাকা, স্থায়ীভাবে পঙ্গু হলে সর্বোচ্চ ২ লক্ষ টাকা পর্যন্ত ও হাসপাতালে ভর্তি হলে সর্বোচ্চ ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ পাবে। 

উবারের সকল ড্রাইভারকে ভালোভাবে দেখেশুনেই নিয়োগ দেয়া হয় উল্লেখ করা হয়েছে এই বিজ্ঞপ্তিতে।

উবার বিশ্বে ৬৩৩ টি শহরে রাইড শেয়ারিং সেবা প্রদান করে আসছে, যার মধ্যে বাংলাদেশের ঢাকা ও চট্টগ্রাম অন্তর্ভুক্ত। উবার এক্স, উবার প্রিমিয়াম, উবার হায়ার ও উবার মোটো সেবাগুলো ২৪ ঘন্টা চালু থাকে।