• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:২৬ দুপুর

গুগল সার্চে ‘ইভেন্ট’ আপডেট

  • প্রকাশিত ১১:৩৯ সকাল জুলাই ৩০, ২০১৮
google search
গুগল সার্চে নতুন ফিচার যোগ করা হয়েছে।ছবি: রয়টার্স

সার্চে ‘ইভেন্টস নিয়ার মি’ ও ‘ফ্রি কনসার্ট’ অপশন দুটি বেশ জনপ্রিয় হবে বলে ধারণা করা হচ্ছে।

কাক্ষিত ইভেন্ট খুঁজে পেতে সহযোগিতা করবে গুগল সার্চ। ব্যবহারকারীর কাছাকাছি কোন ইভেন্ট হচ্ছে, সে বিষয়ে তাকে আগাম জানাবে গুগল সার্চ। ফলে ইভেন্ট খুঁজতে মানুষকে আর আগের মতো জটিলতা পোহাতে হবে না। 

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ-এর বরাতে জানা গেছে, সেবাটির জন্য নিজেদের সার্চে নতুন এবং উন্নত ফিচার যোগ করেছে গুগল।

এখন শুধু মূলশব্দ ধরে গুগল সার্চে ইভেন্ট সার্চ করলেই ওই সম্পর্কিত সব ধরনের ইভেন্ট চলে আসবে এবং সেগুলোর সঙ্গে বিস্তারিত তথ্য সংযুক্ত থাকবে, এমনটাই জানিয়েছে দ্য ভার্জ। উদাহরণ হিসেবে বলা যায়, যে ইভেন্টটি পছন্দ হবে, সেটি সিলেক্ট করা মাত্র- ভেন্যু, সময়, প্রবেশমূল্য ইত্যাদি সব তথ্য দেখতে পারবেন ব্যবহারকারী। চা্ইলে ব্যবহারকারী ভেন্ডরের সাহায্যে গুগল সার্চ থেকে সরাসরি টিকিটও কিনতে পারবেন।          

ভার্জের তথ্য অনুযায়ী, গুগল সার্চের নতুন এই আপডেট সব ধরনের ইভেন্ট খুঁজে বের করতে পারবে। এ ছাড়াও সার্চে ‘ইভেন্টস নিয়ার মি’ ও ‘ফ্রি কনসার্ট’ অপশন দুটি বেশ জনপ্রিয় হবে বলে ধারণা করা হচ্ছে। নতুন এই আপডেটে আরও থাকছে, ‘ফর ইউ’ অপশন। এই অপশনের সাহায্যে ব্যবহারকারী তার পছন্দের ইভেন্টগুলোর খোঁজখবর রাখতে পারবেন।