• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৩৫ রাত

চার ক্যামেরার স্মার্টফোন আনবে স্যামসাং?

  • প্রকাশিত ১০:০৫ রাত সেপ্টেম্বর ২১, ২০১৮
Samsung
আসন্ন গ্যালাক্সি এস১০ থাকতে পারে ৪টি ক্যামেরা। ছবি: সংগৃহীত

বিষয়টি নিয়ে মজা করতে ছাড়ছে না খোদ স্যামসাং-ও।  

স্যামসাং নিজেদের গ্যালাক্সি এ৯-এর মাধ্যমে তিন ক্যামেরার স্মার্টফোন লঞ্চ করতে যাচ্ছে অক্টোবরের ১১ তারিখ। মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য এক অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক জায়ান্ট উন্মোচন করবে বিশ্বের প্রথম এ ধরনের ফিচার সমৃদ্ধ স্মার্টফোন। 

এনগ্যাজেটসহ একাধিক প্রযুক্তিবিষয়ক সাইট এরই মধ্যে ফাঁস হয়ে যাওয়া ছবির বরাত দিয়ে নিশ্চিত করেছে রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর ২৪ মেগাপিক্সেল ক্ষমতাসম্পন্ন স্মার্টফোন নিয়ে সেদিন বিশ্ববাসীর সামনে নিয়ে আসছে স্যামসাং। কিন্তু, এই সংবাদটি হজম করার আগেই, প্রযুক্তিপ্রেমীদের জন্য নতুন আরেকটি খবর নিয়ে হাজির হয়েছে ম্যাশএবল।

ম্যাশএবল এক প্রতিবেদনে জানিয়েছে, মধ্যম দামের গ্যালাক্সি এ৯-এ তিনটি ক্যামেরা থাকলেও, প্রতিষ্ঠানটির আসন্ন গ্যালাক্সি এস১০ থাকতে পারে ৪টি ক্যামেরা। অদ্ভুত শোনালেও, এমনটি হতে পারে। অন্তত বাজারে এমন গুঞ্জনই ছড়িয়েছে।

ম্যাশএবলের তথ্য সূত্রে জানা গেছে, বিষয়টি নিয়ে মজা করতে ছাড়ছে না খোদ স্যামসাং-ও। অক্টোবরের ১১ তারিখের ওই ইভেন্ট সম্পর্কে প্রতিষ্ঠানটির তরফ থেকে ‘4X fun’ বাক্যটির মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে। বলা চলে, বিষয়টি খোলাসা না করে অক্টোবরের ১১ তারিখ পর্যন্ত জল ঘোলা করে রাখতেই মজা পাচ্ছে প্রতিষ্ঠানটি। ম্যাশএবলের বরাতে ফাঁস হওয়া কিছু স্পেসিফিকেশন সম্পর্কেও জানা সম্ভব হয়েছে। 

তথ্যগুলোর মধ্যে একটি হচ্ছে এস১০-এ ক্যামেরা থাকতে পারে চারটি। আরেকটি হচ্ছে চার মডেলের এস১০ স্মার্টফোন আনতে পারে প্রতিষ্ঠানটি। এ ছাড়াও ম্যাশএবল জানিয়েছে, গ্যালাক্সি এস১০-এ থাকতে পারে ৫.৮ ইঞ্চির এএমওএলইডি ডিসপ্লে। আর একই ফোনের বড় সংস্করণে ডিসপ্লে সাইজ হতে পারে ৬.৪৪ ইঞ্চি। আরও ধারণা করা হচ্ছে, এটিই হবে স্যামসাংয়ের প্রথম ফোন, যা ৫জি সাপোর্ট করবে। সবমিলিয়ে গুঞ্জনের শেষ নেই। 

আদতেও কী হবে, কয়টি ক্যামেরা বা মডেল নিয়ে হাজির হবে স্যামসাং তা জানা সম্ভব হবে অক্টোবরের ১১ তারিখেই। দেখা যাক, এবার প্রযুক্তি প্রেমীদের জন্য কী চমক নিয়ে আসছে স্যামসাং।