• বুধবার, নভেম্বর ১৪, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:১৫ রাত

ফেইসবুকে নিয়োগ পেলেন সাবেক ব্রিটিশ উপ-প্রধানমন্ত্রী

  • প্রকাশিত ১০:৪০ রাত অক্টোবর ১৯, ২০১৮
ব্রিটিশ লিবারেল ডেমোক্র্যাট দলের সাবেক প্রধান
ব্রিটিশ লিবারেল ডেমোক্র্যাট দলের সাবেক প্রধান নিক ক্লেগ। ছবি: রয়টার্স

আসছে জানুয়ারিতে নিজ দায়িত্ব পালনের জন্য সিলিকন ভ্যালিতে পাড়ি জমাবেন ব্রিটিশ লিবারেল ডেমোক্র্যাট দলের সাবেক প্রধান।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক নিয়োগ পেয়েছেন সাবেক ব্রিটিশ উপ-প্রধানমন্ত্রী নিক ক্লেগ। ফেইসবুকের গ্লোবাল পলিসি ও কমিউনিকেশ প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। 

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, ফেক নিউজ, তথ্য নিরাপত্তা ও বিভিন্ন সরকারের কড়াকড়িতে চাপের মধ্যে থাকা ফেইসবুককে উদ্ধার করবেন ক্লেগ। 

আসছে জানুয়ারিতে নিজ দায়িত্ব পালনের জন্য সিলিকন ভ্যালিতে পাড়ি জমাবেন ব্রিটিশ লিবারেল ডেমোক্র্যাট দলের সাবেক প্রধান। এতোদিন গ্লোবাল পলিসি ও কমিউনিকেশ প্রধানের দায়িত্বে ছিলেন এলিয়ট স্ক্রাজ। প্রায় এক দশক দায়িত্ব পালনের পর চলতি বছরের জুনে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন স্ক্রাজ। তবে প্রতিষ্ঠানটির উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

আগেই গুঞ্জন ছড়িয়েছিল ফেইসবুকে সাবেক কোনও শীর্ষ রাজনীতিককে নিয়োগ দিতে পারেন মার্ক জাকারবার্গ। সম্ভাব্য ব্যক্তি হিসেবে ইভিনিং স্ট্যান্ডার্ড-এর সম্পাদক ও সাবেক চ্যান্সেলর জর্জ ওসবর্ন ও লেবার পার্টির সাবেক পররাষ্ট্র সচিব ডেভিড মিলিব্যান্ডের নাম শোনা যাচ্ছিল বেশি। 

উল্লেখ্য, ২০১০-২০১৫ সালে লিবারেল ডেমোক্র্যাটরা ডেভিড ক্যামেরনের কনজারভেটিভ পার্টির সঙ্গে জোট বেঁধে ক্ষমতা গ্রহণের পর উপ-প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন ক্লেগ।