• বুধবার, নভেম্বর ১৪, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:১৫ রাত

মুছে দেওয়া যাবে ফেইসবুক মেসেঞ্জারে পাঠানো বার্তা

  • প্রকাশিত ০৮:৩৫ রাত নভেম্বর ৮, ২০১৮
মুছে দেওয়া যাবে ফেইসবুক মেসেঞ্জারে পাঠানো বার্তা
মুছে দেওয়া যাবে ফেইসবুক মেসেঞ্জারে পাঠানো বার্তা। ছবি: সৌজন্যে

বার্তা মুছে ফেলার জন্য হাতে সময় থাকবে ১০ মিনিট 

খুব শিগগিরই ব্যবহারকারীদেরকে মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে পাঠানো বার্তা মুছে দেওয়ার সুযোগ করে দেবে ফেইসবুক। সম্প্রতি বিজনেস ইনসাইডারের এক প্রতিবেদন মারফত বিষয়টি সম্পর্কে জানা সম্ভব হয়েছে

মেসেঞ্জারের এই ‘আনসেন্ড’ ফিচারের ব্যাপারটির পরিকল্পনা সম্পর্কে জানা সম্ভব হয়েছে আইওএস ব্যবহারকারীদের জন্য মঙ্গলবার নিয়ে আসা নতুন আপডেটের রিলিজ নোটের মারফত। ওই নোটে বলা হয়েছে, দুর্ঘটনাবশত পাঠানো ভুল ছবি, ত্রুটিপূর্ণ তথ্য বা ভুল ব্যক্তির কাছে বার্তা মুছে ফেলার জন্য  ব্যবহারকারীর হাতে সময় থাকবে ১০ মিনিট।

এ ছাড়াও রিলিজ নোটটিতে বলা হয়েছে, খুব শিগগিরই আসছে ফিচারটি। কিন্তু কোনো সুনির্দিষ্ট তারিখ জানানো হয়নি যে কবে নাগাদ ব্যবহারকারী ফিচারটির সুবিধা ভোগ করতে পারবেন।

চলতি বছরের এপ্রিল থেকেই বিষয়টি নিয়ে গুঞ্জন ছড়িয়েছে বলে জানিয়েছে বিজনেস ইনসাইডার। প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ এই ফিচার বিষয়ে একটি স্ক্রিনশটও টুইট করেছিল। তবে বিশেষজ্ঞরা বিষয়টি নিয়ে শঙ্কা প্রকাশ করেছে। তারা জানিয়েছে, এতে হিতে বিপরীত হতে পারে, হয়রানিমূলক বার্তা মেসেঞ্জার থেকে মুছে দিতে পারে হয়রানিকারী।

তবে এ ধরনের ফিচারের বিষয়টি কিন্তু নতুন কিছু নয়। ফেইসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ এবং ইন্সটাগ্রামে মেসেজ মুছে দেওয়ার সুবিধা রয়েছে বেশ আগে থেকেই।