• শনিবার, নভেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩২ রাত

হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারকে একীভূত করছে ফেসবুক

  • প্রকাশিত ০৭:৪১ রাত জানুয়ারী ২৬, ২০১৯
হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও ফেসবুক মেসেঞ্জার

এ প্রক্রিয়া শেষ হলে একজন ফেসবুক ব্যবহারকারী চাইলে শুধু হোয়াটঅ্যাপ ব্যবহার করেন এমন ব্যক্তির সঙ্গেও যোগাযোগ করতে পারবেন

হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও ফেসবুক মেসেঞ্জারকে একীভূত করার উদ্যোগ নিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক।

বিবিসির খবরে বলা হয়, তিনটি অ্যাপের সবগুলোই আলাদা হিসেবে থাকলেও অনেক গভীর স্তরে সেগুলো সংযুক্ত থাকবে। এতে গ্রাহক চাইলে এক অ্যাপ থেকে অন্য অ্যাপে যোগাযোগ করতে পারবেন।

অর্থাৎ এ প্রক্রিয়া শেষ হলে একজন ফেসবুক ব্যবহারকারী চাইলে শুধু হোয়াটঅ্যাপ ব্যবহার করেন এমন ব্যক্তির সঙ্গেও যোগাযোগ করতে পারবেন, যা বর্তমানে নেই।

বিবিসিকে ফেসবুক জানায়, এটি একটি "দীর্ঘ প্রক্রিয়ার" শুরু।

ফেসবুকের এমন সিদ্ধান্তেরে ব্যাপারে প্রথম প্রতিবেদন প্রকাশ করে নিউইয়র্ক টাইমস। ধারণা করা হচ্ছে, এটি ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের ব্যক্তিগত প্রকল্প।

বার্তা ও ছবি আদান প্রদানের তিনটি ভিন্ন ভিন্ন অ্যাপকে একীভূত করার কাজ ইতিমধ্যে শুরু হয়েছে দাবি করে নিউইয়র্ক টাইমস বলছে, চলতি বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতে এ কাজ শেষ হবে।

গোপনীয়তা রক্ষার জন্য কাজ শেষ না হওয়া পর্যন্ত ফেসবুক কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে ঘোষণা না দিলেও অভ্যন্তরীণ সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনটি প্রকাশ করে নিউইয়র্ক টাইমস। তাই পুরো প্রক্রিয়াটি শেষ না হওয়া পর্যন্ত অ্যাপ তিনটি আগের মতোই পৃথকভাবে চালু থাকবে।