• বুধবার, আগস্ট ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৩ রাত

বুধবার থেকে দেশে ইন্টারনেটের গতি কমতে পারে

  • প্রকাশিত ১০:১২ রাত মে ৭, ২০১৯
ইন্টারনেট-বিগস্টক
ছবি: বিগস্টক

সংশ্লিষ্ট টেলিকম সংস্থাকে বিএসসিসিলের সঙ্গে যোগাযোগ রেখে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে ।

ঘূর্ণিঝড় ফণীর কারণে পিছিয়ে গিয়েছিল সাবমেরিন কেবল ‘সি-মি-উই-৪’ এর মেরামতের কাজ। আগামী ৮ মে থেকে তা পুনরায় শুরু হতে যাচ্ছে। এ কারণে আগামী ৬ থেকে ৭ দিন দেশে ইন্টারনেটের গতি কম থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)

তবে বিকল্প ব্যবস্থা থাকায় ব্যবহারকারীরা বড় ধরনের ভোগান্তিতে পড়বেন না বলেও আশ্বাস দিয়েছে বিএসসিসিএল।

মঙ্গলবার (৭ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে ‘সি-মি-উই-৪’ এর তৃতীয় রিপিটার প্রতিস্থাপনের কাজটি এপ্রিল মাসের শেষ দিকে হওয়ার কথা ছিল। কিন্তু ওই সময়ে বঙ্গোপসাগরে ফণী অবস্থান করায় কাজটি ‘রি-শিডিউল’ করে ৮ মে থেকে শুরু হবে। যার কারণে আগামী ৬ থেকে ৭ দিন সাবমেরিন কেবলের মাধ্যমে কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে টার্মিনেটেড সার্কিটগুলো বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “রক্ষণাবেক্ষণ কাজ চলাকালে ইন্টারনেট গ্রাহকরা সাময়িকভাবে কিছু কিছু ক্ষেত্রে সামান্য ধীরগতির সম্মুখীন হতে পারেন।”

বিএসসিসিএল আরও জানায়, ইতোমধ্যে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে প্রথম রিপিটার প্রতিস্থাপনের কাজ সফলভাবে শেষ হয়েছে।

ইতোমধ্যে সংশ্লিষ্ট টেলিকম সংস্থাকে বিএসসিসিলের সঙ্গে যোগাযোগ রেখে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।