• সোমবার, অক্টোবর ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৩ রাত

মোস্তাফা জব্বার: ২০২১ সালের আগেই ফাইভ জি নেটওয়ার্ক চালু করা হবে

  • প্রকাশিত ০৯:৩৯ রাত সেপ্টেম্বর ২৭, ২০১৯
মোস্তাফা জব্বার
শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী নগরীর সুলতানাবাদ নিউমার্কেটে টেলিটকের এক্সপেরিয়েন্স সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্য রাখছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। ঢাকা ট্রিবিউন

আমাদের নির্বাচনি ইশতেহারে ২০২১ থেকে ২০২৩ সালের মধ্যে ফাইভ জি নেটওয়ার্ক চালু করার কথা থাকলেও তার আগেই আমরা এই লক্ষ্য বাস্তবায়ন করতে পারবো

২০২১ সালের আগেই ফাইভ জি নেটওয়ার্ক চালু করা হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী নগরীর সুলতানাবাদ নিউমার্কেটে টেলিটকের এক্সপেরিয়েন্স সেন্টারের উদ্বোধন শেষে গণমাধ্যমকর্মীদের একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, "আমাদের নির্বাচনি ইশতেহারে ২০২১ থেকে ২০২৩ সালের মধ্যে ফাইভ জি নেটওয়ার্ক চালু করার কথা রয়েছে। কিন্তু আমরা ২০২১ সালের আগেই ফাইভ জি নেটওয়ার্ক চালু করতে পারবো।"

মোস্তাফা জব্বার আরও বলেন, "আমরা যেমন সব মানুষকে ইন্টারনেটের আওতায় নিয়ে আসার চেষ্টা করছি, একইভাবে আমরা ডিজিটাল নিরাপত্তা প্রকল্প বাস্তবায়ন করে সবার ডিজিটাল সুরক্ষা নিশ্চিত করছি। ইতোমধ্যে আমরা ২২ হাজার পর্ন সাইট ও ২ হাজার জুয়ার সাইট বন্ধ করেছি। জঙ্গিবাদ ও গুজব বন্ধে আমরা বিভিন্ন ধরনের ব্যবস্থা নিচ্ছি।"

মন্ত্রী আরও বলেন, "যে বাংলাদেশকে একদিন তলাবিহীন ঝুড়ি হিসেবে অবজ্ঞা করা হয়েছিল, সেই বাংলাদেশ এখন প্রযুক্তিকে কাজে লাগিয়ে অন্যান্য দেশের কাছে আজ ঈর্ষনীয় উঠেছে। ১৯৭৫ থেকে ১৯৯৬ সাল ছিল বাংলাদেশকে পাকিস্তান বানানোর সময়। বাংলাদেশের বর্তমান যে অর্জন তা প্রমাণ করে পাকিস্তান থেকে আলাদা হওয়া বাংলাদেশের জন্য এক পরম পাওয়া। বাংলাদেশ আজ পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে গেছে। এ ধারা অব্যাহত রেখে তরুণ প্রজন্মকে প্রজাতন্ত্রের সেবায় নিয়োজিত হতে হবে।"

এসময় ডাক ও টেলি যোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাসসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।