• সোমবার, এপ্রিল ০৬, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৪:৩১ বিকেল

করোনাভাইরাস: হটলাইনে কল দিতে টোল লাগবে না বাংলালিংক গ্রাহকদের

  • প্রকাশিত ০২:০৭ দুপুর মার্চ ১০, ২০২০
মোবাইল
প্রতীকী ছবি। এএফপি

করোনাভাইরাস সংক্রান্ত যেকোনও জিজ্ঞাসায় আইইডিসিআরের হটলাইন নম্বরে কল দেওয়ার পরামর্শ দেয় সরকার

চীনে উৎপত্তি হওয়া নভেল করোনা ভাইরাসসৃষ্ট রোগ কোভিড-১৯ সংক্রান্ত যেকোনও জিজ্ঞাসায় জাতীয় রোগ তত্ত্ব , রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের হটলাইন নাম্বারগুলোতে কল দিতে কোনও টোল দিতে হবে না বাংলালিংক গ্রাহকদের। 

মঙ্গলবার (১০ মার্চ) এ তথ্যটি জানান মোবাইল ফোন অপারেটরটির প্রধান নির্বাহী এরিক অ্যাস।

তিনি বলেন,  “সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে করোনাভাইরাস প্রতিরোধের বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছি। আমাদের অবস্থান থেকে এ ভাইরাসের প্রাদুর্ভাবকে প্রতিরোধের বিষয়ে সরকারকে সহায়তার অঙ্গীকার করেছি। বিশেষ করে যাতে স্বাস্থ্যসেবা কর্তৃপক্ষের কাছ থেকে আমাদের গ্রাহকরা খুব সহজেই এ সংক্রান্ত সকল নির্দেশনা গ্রহণ করতে পারে।

তিনি আরও বলেন, “আমি বিশ্বাস করি, প্রত্যেকে যদি দায়িত্বশীল ভূমিকা পালন করি তবে এ ভাইরাসকে খুব দ্রুতই প্রতিরোধ করতে পারবো।” বাংলালিংক সবসময়ই যেকোনও জাতীয় দুর্যোগে সরকারের পাশে থাকে বলেও জানান তিনি।

হটলাইন নম্বরগুলো হচ্ছে-  ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯২৭৭১১৭৮৪,  ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১, ০১৯২৭৭১১৭৮৪ ও ০১৯২৭৭১১৭৮৫। 

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সন্দেহ, লক্ষণ বা উপসর্গ দেখা দিলে সরাসরি জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) না যাওয়ার পরামর্শ দিয়েছে সরকার। বরং বাড়িতে থেকে হটলাইন নম্বরে ফোন করলে তারাই বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৮ মার্চ বাংলাদেশে তিনজন করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করেছে আইইডিসিআর।