• রবিবার, মার্চ ২৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:২৩ রাত

উবারে যেসব জিনিস ফেলে যান বাংলাদেশিরা

  • প্রকাশিত ০৩:১২ বিকেল মার্চ ১২, ২০২০
উবার লস্ট অ্যান্ড ফাউন্ড
উবারে যাত্রীরা ফেলে যান বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র সৌজন্য

উবার যাত্রীদের মধ্যে জিনিসপত্র ভুলে রেখে যাওয়ার প্রবণতা সবচেয়ে বেশি পরিলক্ষিত হয়েছে বৃহস্পতিবার ও শুক্রবার

তৃতীয়বারের মতো “লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্স” প্রকাশ করেছে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান উবার। এতে উঠে এসেছে উবারের গাড়িতে যাত্রীদের ফেলে যাওয়া বিভিন্ন জিনিসের তথ্য। যাত্রীরা প্রায়ই যেসব জিনিসপত্র ভুলে রেখে যান এবং সপ্তাহের কোনদিন ও দিনের কোন সময় সবথেকে বেশি ভুলে যান তার ওপর ভিত্তি করেই তালিকাটি তৈরি করা হয়েছে।

উবারের তথ্যানুযায়ী, আগের দুই বারের মতো এবারও উবারের গাড়িতে যাত্রীরা সবচেয়ে বেশি ভুলে ফেলে গিয়েছেন মোবাইল ফোন। এছাড়াও এই তালিকায় আছে মিষ্টান্ন, নেইল কাটার, চিকিৎসকের ব্যবস্থাপত্রও।

দেখা গেছে, ২০১৯ সালে বাংলাদেশের উবার যাত্রীদের মধ্যে জিনিসপত্র ভুলে রেখে যাওয়ার প্রবণতা সবচেয়ে বেশি পরিলক্ষিত হয়েছে বৃহস্পতিবার ও শুক্রবার। দুপুর ২টা থেকে বিকেল ৫টার মধ্যে যাত্রীরা সবচেয়ে বেশি এমন ভুল করেন। উবারের এই ইনডেক্সটি প্রকাশ করার অন্যতম উদ্দেশ্য হলো, যাত্রীরা যদি ট্রিপের সময় কোনো জিনিস হারিয়ে ফেলেন বা ভুলে ফেলে যান তাহলে উবারের “ইন-অ্যাপ” অপশনের মাধ্যমে কীভাবে তাদের হারানো প্রিয় জিনিসটি ফিরে পাবেন তা জানিয়ে দেওয়া।

প্রায়ই ঢাকাবাসী উবারে যে ১০টি জিনিস ভুলে রেখে যান সেগুলো হলো- মোবাইল ফোন, ক্যামেরা, ব্যাগ ও মানিব্যাগ, কাপড়, চশমা, ছাতা, চাবি, কাঁচা বাজার, হেডফোন এবং পানির বোতল।

এছাড়াও এই তালিকায় দৈনন্দিন ব্যবহার্য জিনিস ছাড়াও রয়েছে- ওষুধের প্রেসক্রিপশন, মিষ্টি বা চকলেটের বক্স, আর্টওয়ার্ক, স্কেচবুক ও পেন্সিল, গাজরের হালুয়া, মশারি, ক্রেস্ট, ঘিয়ের কৌটা, ক্রিকেট ব্যাট, ছবির বই, সাউন্ড বক্স, ডায়াপার, হেয়ার জেল, নেইল কাটার, হটপট সেট, বেবি স্ট্রলার, ব্লাড সুগার টেস্ট কিট, ভোল্টেজ স্ট্যাবলাইজার, টি-ব্যাগ, মেকআপ বক্স ইত্যাদি।