Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

৪৮ ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

প্রতিষ্ঠানগুলোকে বিটিআরসির পাওনা সব ধরনের বকেয়া পরিশোধের জন্য এক মাস সময় দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে বকেয়া পরিশোধ না করলে টেলিযোগাযোগ আইন অনুসারে আইএসপিগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়েছে।

আপডেট : ২২ জুলাই ২০১৯, ০৮:৩৬ পিএম

মেয়াদ শেষ হওয়ার পরও দীর্ঘ সময় ধরে নবায়ন না করায় দেশের ৪৮টি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের (আইএসপি) লাইসেন্স বাতিল করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। এর মধ্যে সেন্ট্রাল জোনের রয়েছে ২৩টি ও ন্যাশন ওয়াইড আইএসপি ২৫টি।

২২ জুলাই, সোমবার বিটিআরসির লিগ্যাল ও লাইসেন্সিং বিভাগের পরিচালক (লাইসেন্সিং) এম এ তালেব হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

লাইসেন্স বাতিল হওয়া আইএসপিগুলো কোনো ধরনের ইন্টারনেট সেবা দিতে পারবে না বলেও জানানো হয়েছে এবং যে কোনো ধরনের কাজকে অবৈধ বলে বিবেচনা করা হবে।

প্রসঙ্গত, ৫ বছর মেয়াদি এসব লাইসেন্সের মেয়াদ শেষ হওয়ার ৬ মাস আগে পরবর্তী মেয়াদের জন্য লাইসেন্স নবায়নের আবেদন করার নিয়ম রয়েছে।

এদিকে লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠানগুলোকে বিটিআরসির পাওনা সব ধরনের বকেয়া পরিশোধের জন্য এক মাস সময় দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে বকেয়া পরিশোধ না করলে টেলিযোগাযোগ আইন অনুসারে আইএসপিগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়েছে।

About

Popular Links