Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

৬৪ মেগাপিক্সেল ক্যামেরার আরও দুটি স্মার্টফোন আনছে রিয়েলমি

আগামী ১২ অক্টোবর এক অনলাইন প্রোগ্রামে এ দু'টি ডিভাইস দেশের বাজারে উন্মোচন করবে রিয়েলমি

আপডেট : ০৬ অক্টোবর ২০২০, ০৫:০৭ পিএম

ট্রেন্ডসেটিং ডিজাইন ও শক্তিশালী পারফরম্যান্সের স্মার্টফোন নিয়ে আসতে সবসময় সচেষ্ট স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। সেই ধারাবাহিকতায় রিয়েলমি সেভেন প্রো এবং রিয়েলমি সেভেন আই শিগগিরই দেশের বাজারে আসছে।

দেশের বাজারে উন্মোচনের অপেক্ষায় থাকা রিয়েলমি সেভেন প্রো ডিভাইসটিতে আছে ৬৫ ওয়াটের সুপার ডার্ট চার্জিং প্রযুক্তি। আর রিয়েলমি সেভেন প্রো এবং রিয়েলমি সেভেন আই স্মার্ট ডিভাইস দুটিতে রয়েছে ৬৪ মেগা পিক্সেলের ক্যামেরা। 

আগামী ১২ অক্টোবর এক অনলাইন প্রোগ্রামে এ দু'টি ডিভাইস দেশের বাজারে উন্মোচন করবে রিয়েলমি।   

রিয়েলমি জানিয়েছে, তাদের সেভেন প্রো ডিভাইসটির ৬৫ ওয়াটের সুপার ডার্ট প্রযুক্তির মাধ্যমে এর ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি পুরোপুরি চার্জ হতে সময় নেয় মাত্র ৩৪ মিনিট। এ ডিভাইসটির ব্যাটারি ডুয়াল ২,২৫০ মিলিঅ্যাম্পিয়ার সেল দিয়ে তৈরি। সুপার ডার্ট প্রযুক্তি ও ১০ ভোল্ট ৬.৫ অ্যাম্পিয়ারে একইসাথে হ্যান্ডসেটকে গরম না করে দ্রুততম সময়ের মধ্যে চার্জ দিতে সহায়তা করবে। এ অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে রিয়েলমি সেভেন প্রো মাত্র ১২ মিনিটের মধ্যে ৫০% চার্জ নিতে সক্ষম। 

এছাড়াও ডিভাইসটিতে দ্বিতীয় প্রজন্মের সনি সেন্সর ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। স্মার্টফোন দিয়ে প্রয়োজনীয় কাজ সম্পাদন ও উচ্চমানের গ্রাফিক্সের গেম গেলার জন্য ডিভাইসটিতে থাকছে স্ন্যাপড্রাগন ৭০০ সিরিজের শক্তিশালী চিপসেট। ডিভাইসটির বড় আকারের সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহারকারীর ভিউইং অভিজ্ঞতাকে করবে অনন্য। পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় রাখতে রিয়েলমি সেভেন প্রো-তে ব্যবহার হয়েছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই।

এদিকে, একইদিনে উন্মোচনের অপেক্ষায় থাকা রিয়েলমি সেভেন আই স্মার্টফোনটিতেও রয়েছে ৬৪  মেগাপিক্সেল ক্যামেরা। এ ডিভাইসটিতে রয়েছে আল্ট্রা-ক্লিয়ার কোয়াড ক্যামেরা সেট-আপ; যেখানে রয়েছে মূল ক্যামেরার পাশাপাশি থাকছে আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি মাইক্রো লেন্স ও একটি সাদাকালো পোর্ট্রেট লেন্স। চমৎকার সেলফি তোলার জন্য ডিভাইসটির সামনে থাকছে সনি আইএমএক্স৪৭১ সেন্সরের ১৬ মেগাপিক্সেল ইন ডিসপ্লে আল্ট্রা ক্লিয়ার ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরায় বিভিন্ন ফিল্টার ব্যবহারকারীদের চমৎকার মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দি করার সুযোগ করে দেবে। এমনকি নাইট মোড ব্যবহার করে অল্প আলোয় অসাধারণ সব ছবি তোলা যাবে। 

ডিভাইসটিতে ৯০ হার্টজের আল্ট্রা-স্মুথ ডিসপ্লে; ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারির পাশাপাশি স্ন্যাপড্রাগন প্রসেসর থাকায় দীর্ঘক্ষণ গেম খেলা হবে আরো আনন্দদায়ক। চোখের সুরক্ষার ফিচারসহ বিশাল স্ক্রিনের মাধ্যমে ব্যবহারকারীরা দীর্ঘক্ষণ নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন।

About

Popular Links