Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশাল ব্যাটারি নিয়ে বাজারে এলো রিয়েলমি সি-১২

ফোনটিতে ৪৬ ঘণ্টা পর্যন্ত কল টাইম এবং ১০ ঘণ্টার বেশি পাবজি খেলা যাবে

আপডেট : ২৭ অক্টোবর ২০২০, ০৭:২৬ পিএম

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সোমবার (২৬ অক্টোবর) তাদের সি সিরিজের সর্বশেষ ফোন রিয়েলমি সি-১২ বাজারে এনেছে। আকর্ষণীয় এ ফোনটির দাম রাখা হয়েছে ১০ হাজার ৯৯০ টাকা। 

ফোনটিতে ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ার মেগা ব্যাটারি, অক্টাকোর প্রসেসর, ৬.৫-ইঞ্চির বিশাল ডিসপ্লে, এআই ট্রিপল ক্যামেরা রয়েছে। 

বিশাল ব্যাটারি স্মার্টফোনটির ব্যবহারকারীদের দেবে আলাদা বিনোদন। স্ট্যান্ডবাই মোডে ব্যাকআপ দেবে ৫৭ দিন পর্যন্ত। এছাড়া ৪৬ ঘণ্টা পর্যন্ত কল টাইম এবং ১০ ঘণ্টার বেশি পাবজি খেলা যাবে। অ্যাপ কুইক ফ্রিজ, স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশনের মতো সময়োপযোগী ফিচারে ব্যাটারি সেভিং পাবে নতুন এক মাত্রা।

৬.৫ ইঞ্চির মিনি ড্রপ এইচডি প্লাস ডিসপ্লের ৮৮.৭ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও দিবে চমৎকার ভিউ এক্সপেরিয়েন্স। উন্নততর রিয়েলমি ইউআই-এর চমৎকার ডার্ক মোডে ফোনের ইন্টারফেস হবে আরও আকর্ষণীয়। এই ইউআই-তে সামগ্রিক কর্মক্ষমতাকে আরও অপ্টিমাইজ করার পাশাপাশি থাকছে ডুয়াল মোড মিউজিক শেয়ার, ৩-ফিঙ্গার স্ক্রিনশট, রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সুপার পাওয়ার সেভিং মোডসহ আরও অনেক ফিচার। পাশাপাশি রয়েছে ফিঙ্গারপ্রিন্ট আনলক সুবিধাও। 

রিয়েলমি সি-১২’এ ১৩ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরায় ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরার পাশাপাশি চমৎকার পোর্টেটের জন্য আছে একটি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স এবং ম্যাক্রো দুনিয়ার সৌন্দর্য তুলে আনতে একটি ৪ সেন্টিমিটারের ম্যাক্রো লেন্স। এছাড়া ৫ মেগাপিক্সেলের ক্রিস্টাল ক্লিয়ার সেলফি ক্যামেরায় এআই বিউটিফিকেশন, এইচডিআর মোড, পোর্ট্রেট মোড ও প্যানোসেলফি প্রযুক্তি রয়েছে।

সি১২-এ আছে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি-৩৫ অক্টাকোর প্রসেসর, যা ২.৩ গিগাহার্টজ গতিতে কাজ করেতে পারে। এছাড়া ফোনটিতে ৩ গিগাবাইট এলপিডিডিআর-৪এক্স র‍্যাম ও ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ পাশাপাশি দুটি সিম কার্ড ও ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানোর জন্যে তিনটি কার্ড স্লট আছে। 

ফোনের উন্মোচন অনুষ্ঠান সম্পর্কে রিয়েলমি গ্লোবালের ব্র্যান্ড ম্যানেজার রিভস লি বলেন, “আমরা সবসময়ই তরুণদের আগ্রহের ওপর জোর দিয়ে তাদের সৃজনশীলতাকে আরও এগিয়ে নিয়ে যেতে কাজ করে যাচ্ছি। আমাদের উচ্চ কর্মক্ষমতাসম্পন্ন স্টাইলিশ ডিভাইসগুলো তরুণদের লাইফস্টাইলের সাথে চমৎকারভাবে মিশে গিয়ে তাদের কাজে নিয়ে আসছে নতুনত্ব। অনন্য ডিজাইনের সি-১২ খুব সহজেই স্মার্টফোন উৎসাহীদের মন জয় করে নেবে।” 

কোরাল রেড এবং মেরিন ব্লু–এ দুটি রঙে ২৭ অক্টোবর থেকে দারাজের ফ্ল্যাশ সেলে এবং ২৯ অক্টোবর থেকে সারা বাংলাদেশ জুড়ে পাওয়া যাবে রিয়েলমি সি-১২। সারা দেশে এখন রিয়েলমির ১৫০টিরও বেশি ব্র্যান্ডশপ আছে। এছাড়া বিস্তারিত জানা যাবে রিয়েলমি বাংলাদেশের ওয়েবসাইটে - https://realmebd.com/brandshop/ 

এদিকে বহুল প্রতিক্ষিত “আস্ক রিয়েলমি” শো’র প্রথম এপিসোডে রিয়েলমি ফ্যানদের পক্ষে “ফেস অব রিয়েলমি” আরিফিন শুভ বেশ কিছু প্রশ্ন করেন। প্রশ্নোত্তর শেষে ভক্তদের স্মার্টফোন অভিজ্ঞতাকে আরও বাড়িয়ে তুলতে উন্মোচন করা হয় রিয়েলমি সি-১২। 

 

About

Popular Links