Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশে এলো আইফোন ১২

এক্সিকিউটিভ মেশিনসের পরিচলন বিভাগের পরিচালক আবদুল মতিন বলেন, 'অত্যাধিক চাহিদা থাকার পরও আমরা মাত্র ৭০০ ফোন হাতে পেয়েছি যা মোট চাহিদার মাত্র ২০ শতাংশ'

আপডেট : ১৬ ডিসেম্বর ২০২০, ১১:১১ পিএম

বাংলাদেশের বাজারে অ্যাপলের আইফোন ১২ নিয়ে আসলো ইউনিয়ন গ্রুপ ও এক্সিকিউটিভ মেশিনস। 

আইফোন ১২ এর ৬৪ গিগাবাইট মেমোরির মূল্য ১ লাখ ১৮ হাজার টাকা। ১২৮ জিবি মেমরির ক্ষেত্রে ১ লাখ ২৫ হাজার টাকা এবং ২৫৬ গিগাবাইটের আইফোন ১২ পাওয়া যাবে ১ লাখ ৩৬ হাজার ৯৯৯ টাকায়। এছাড়া, ১২৮ জিবি মেমরির আইফোন ১২ প্রো’এর মূল্য ১ লাখ ৪৭হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

গত ২৩ অক্টোবর ও ১৩ নভেম্বর সারা বিশ্বব্যাপী বাজারে ছাড়া হয়। এরপর থেকেই ফোনগুলোর আকাশছোঁয়া চাহিদা রয়েছে বলে ঢাকা ট্রিবিউনকে জানিয়েছে ইউনিয়ন গ্রুপ ও এক্সিকিউটিভ মেশিনস।

বাংলাদেশে থেকে যারা আইফোন ১২ প্রি-অর্ডার করেছিলেন তারা এর মধ্যেই ফোন হাতে পেয়েছেন। আর খুব শিগগিরই আরও ফোন বাজারে চলে আসবে। 

এক্সিকিউটিভ মেশিনসের পরিচলন বিভাগের পরিচালক আবদুল মতিন বলেন, “অত্যাধিক চাহিদা থাকার পরও আমরা মাত্র ৭০০ ফোন হাতে পেয়েছি যা মোট চাহিদার মাত্র ২০ শতাংশ।” 

তিনি আরও বলেন, অ্যাপল তাদের যত ফোন সরবরাহ করবে, তারা ততো পরিমাণ বিক্রির জন্য বাংলাদেশে আনতে পারবেন। আর বাংলাদেশে আইফোন ১২’এর উচ্চমূল্যের পেছনে রয়েছে এর ওপর আমদানি শুল্কও। আইফোন ১২ আমদানি করতে আমদানিকারকদের ৫৭ শতাংশ শুল্ক দিতে হচ্ছে।  

এদিকে গত সপ্তাহ থেকে আইফোন ১২ আমদানি শুরু করেছে “গ্যাজেট অ্যান্ড গিয়ার”। প্রতিষ্ঠান্টির ব্যবস্থাপনা পরিচালক নুরে আলম শিমু বলেন, আগামী জানুয়ারিতে গ্যাজেট অ্যান্ড গিয়ার আরও আইফোন ১২ আমদানি করতে পারবে।

এর বাইরে বাজারে বিভিন্ন জায়গায় অবৈধভাবে দেশে আনা অনেক আইফোন ১২ ও আইফোন ১২ প্রো ম্যাক্স রয়েছে। এগুলোর দাম অফিসিয়ালগুলোর চেয়ে ৩০-৪০ শতাংশ কম, বলেন তিনি।  

 

 

About

Popular Links