Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

কর্মী ছাঁটাই শুরু করলো টুইটার

এ ছাড়া প্রতিষ্ঠানটি বেশির ভাগ নিয়োগ স্থগিত করা হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে এএফপি

আপডেট : ১৩ মে ২০২২, ১০:০৪ পিএম

আনুষ্ঠানিকভাবে মালিকানা হস্তান্তরের আগেই কর্মী ছাঁটাই শুরু করেছে মাইক্রো ব্লগিং সাইট টুইটার। এ ছাড়া প্রতিষ্ঠানটি বেশির ভাগ নিয়োগ স্থগিত করা হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে এএফপি।

বৃহস্পতিবার (১২ মে) দুজন জ্যেষ্ঠ নির্বাহীকে চাকরীচ্যুত করার তথ্য নিশ্চিত করেছেন টুইটারের এক মুখপাত্র।

ওই মুখপাত্র জানিয়েছেন, প্রতিষ্ঠানের হেড অব প্রডাক্টস ব্রুস ফাল্ক ও গবেষণা, নকশা ও প্রকৌশলবিষয়ক মহাব্যবস্থাপক কেভন বেকপুরকে প্রতিষ্ঠানটি থেকে বিদায় দেওয়া হচ্ছে।

যদিও, কেভন বেকপুরের দাবি তাকে বরখাস্ত করা হয়েছে। তিনি বলেন, সত্য হলো, যা বলা হয়েছে, তা ঠিক নয়। আমি কখনো টুইটার ছেড়ে যাওয়ার কথা ভাবিনি। এটি আমার সিদ্ধান্ত নয়।

এক টুইটে কেভন জানান, তিনি পিতৃত্বকালীন ছুটিতে ছিলেন। এ অবস্থায় তিনি চাকরি হারানোর কথা জানেন। টুইটারপ্রধান পরাগ আগারওয়াল তাকে চাকরি ছেড়ে দিতে বলেছেন। জানিয়েছেন, টুইটারকে তিনি ভিন্নভাবে চালাতে চান।

এদিকে, সান ফ্রান্সিসকোভিত্তিক প্রযুক্তি কোম্পানিটি জানিয়েছে, চলতি সপ্তাহ থেকে গুরুত্বপূর্ণ পদ বাদে সব ধরনের নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা।

এর আগে গত মাসে মার্কিন প্রযুক্তি উদ্যোক্তা ও বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি মাস্ক টুইটার কেনার চুক্তি করছেন বলে জানা যায়। এ বছরের শেষ নাগাদ আনুষ্ঠানিকভাবে চুক্তিটি সম্পন্ন হলে ৪ হাজার ৪০০ কোটি ডলারের বিনিময়ে টুইটারের মালিক হবেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী মাস্ক।

চুক্তির পর আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটি মালিকানা গ্রহণের পর ব্যয় কমাতে টুইটারে শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের বেতনও বন্ধ করতে পারেন মাস্ক।

About

Popular Links