Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইফোন ১৪ নিয়ে স্টিভ জবসের মেয়ের রসিকতা

আইফোন ১৪ সিরিজের সমালোচনা করেছেন অনেকেই। তাদের সঙ্গে এবার যোগ দিয়েছেন অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা স্টিভ জবসের মেয়ে ইভা জবস

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৫ পিএম

যুক্তরাষ্ট্রের টেক জায়ান্ট অ্যাপলের আইফোন নিয়ে গোটা বিশ্বের আগ্রহ বরাবরই থাকে তুঙ্গে। গত বছর আইফোন ১৩ সিরিজ বাজারে আসার পর থেকেই পরবর্তী সিরিজের অপেক্ষায় ছিল সবাই। অবশেষে বুধবার (৮ সেপ্টেম্বর) বহুল প্রতীক্ষিত আইফোন ১৪ সিরিজের ঘোষণা দিয়েছে অ্যাপল।

তবে নতুন উদ্ভাবনী প্রযুক্তি ও ফিচারের ঘাটতি থাকায় আইফোন ১৪ সিরিজে সমালোচনা করেছেন অনেকেই। তাদের সঙ্গে এবার যোগ দিয়েছেন অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা স্টিভ জবসের মেয়ে ইভা জবস।

আইফোন ১৪ সিরিজ নিয়ে রসিকতা করে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি হাস্যকর মেম শেয়ার করেছেন ইভা জবস। ওই মেম’র মধ্যে লেখা, “আজ অ্যাপলের ঘোষণার পর আমি আইফোন ১৩ থেকে আইফোন ১৪ তে আপগ্রেড হচ্ছি।”

এছাড়াও ওই মেম’র মধ্যে দেখা গেছে, “মধ্যবয়সী একজন লোক একটি চেক শার্ট পড়ে, একই ডিজাইনের আরও একটি শার্ট কিনতে এসেছেন।”

মূলত এই ছবি একটি মেম। এর মাধ্যমে ইভা জবস বুঝাতে চেয়েছেন, আইফোন ১৪ ঠিক আগের সিরিজগুলোর মতোই। এখানে নতুনত্ব বলে কিছু নেই।

প্রসঙ্গত, মার্কিন প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল বুধবার এক অনুষ্ঠানে আইফোন ১৪ সিরিজের ঘোষণা দিয়েছে। আইফোন ১৪ সিরিজে রয়েছে ৪টি মডেল। সেগুলো হলো- আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স। আইফোন ১৩ সিরিজের সঙ্গে অনেকটাই মিল থাকলেও নতুন মডেলগুলোয় বেশ কিছু চমকপ্রদ ফিচার যোগ করা হয়েছে।

About

Popular Links