Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

টুইটার অ্যাকাউন্ট গায়েবের পর মাস্কের সমালোচনায় জিজি হাদিদ

ইলন মাস্ক টুইটারের দায়িত্ব বুঝে নেওয়ার পর তারকাদের মতো অনেক সাধারণ ব্যবহারকারীও মাইক্রো ব্লগিং সাইটটিকে বিদায় জানিয়েছেন

আপডেট : ০৭ নভেম্বর ২০২২, ০৮:৪০ পিএম

বৈদ্যুতিক গাড়ি নির্মাণতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক টুইটারের মালিকানা বুঝে নেওয়ার পরই অনেক তারকাই মাইক্রো ব্লগিং সাইটটিকে বিদায় জানিয়েছেন। এবার সেই তালিকায় এসেছে মার্কিন মডেল জিজি হাদিদও। শুধু তাই না, নিজের টুইটার অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করার পর সিইও ইলন মাস্ককেও ধুয়ে দিয়েছেন জিজি হাদিদ। ব্রিটিশ ম্যাগাজিন ওকের এক প্রতিবেদনে  এ কথা বলা হয়।

রবিবার (৬ নভেম্বর) ছবিভিত্তিক সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে জিজি হাদিদ বলেন, “আমি আজ আমার টুইটার অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভ করে দিয়েছি। অনেকদিন ধরেই, বিশেষ করে নতুন নেতৃত্বে টুইটার নামের সামাজিক যোগাযোগমাধ্যমটি ঘৃণা এবং ধর্মান্ধতায় আস্তাকুঁড়ে পরিণত হচ্ছে। আমি স্বভাবতই এর অংশ হতে চাই না। এটা কারও জন্য নিরাপদ জায়গা হবে বলে আমার মনে হয় না। এটি ক্ষতি ছাড়া আর কিছু বয়ে নিয়ে আসবে না।”

টুইটারের মালিকানা বুঝে নেওয়ার পর থেকেই মাইক্রো ব্লগিং সাইটটিতে ব্যাপক রদবদল আনার পরিকল্পনা করছেন ইলন মাস্ক। তারই অংশ হিসেবে ব্লু টিকের জন্য টুইটারে ভেরিফাইড প্রোফাইলের ব্যবহারকারীদের এখন মাসিক ৮ ডলার করে গুণতে হবে। এরপর থেকেই তারকাদের মতো অনেক সাধারণ ব্যবহারকারী টুইটারকে বিদায় জানিয়েছেন।

কারণ এর ফলে বিভিন্ন তারকাদের অ্যাকাউন্ট, ব্র্যান্ড এবং অন্যান্য অফিসিয়াল ব্যবসার বৈধতা প্রমাণও হুমকির মুখে পড়েছে। এতে সাধারণ ব্যবহারকারীদেরও ফেইক অ্যাকাউন্টের কাছে হয়রানির শিকার হওয়ার সম্ভাবনা আছে।

এর আগে, টেসলা প্রধান ইলন মাস্ক টুইটারের দায়িত্ব বুঝে নেওয়ার পর গত বৃহস্পতিবার হঠাৎ করেই তার সাবেক প্রেমিকা এবং হলিউড অভিনেত্রী অ্যাম্বার হার্ডের অ্যাকাউন্ট গায়েব হয়ে যায়। তবে অ্যাম্বার হার্ড নিজেই সেটি মুছে ফেলেছেন নাকি সেখানে মাস্কের কোনো হাত আছে, তা এখনও নিশ্চিত না।

উল্লেখ্য, সম্প্রতি ৪৪ বিলিয়ন ডলারের চুক্তিতে টুইটার কিনে নেন টেসলা এবং স্পেসএক্স কোম্পানির প্রধান ইলন মাস্ক। ইলন মাস্ক টুইটারের মালিকানা গ্রহণ করার পর প্রতিষ্ঠানটির প্রধান কার্যনির্বাহী পরাগ আগারওয়ালসহ আরও কয়েকজন কর্মকর্তাকে ছাঁটাই করা হয়েছে।

ব্রিটিশ সংবাদ মাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, টুইটারে মাস্কের দখল ঘিরে আরও কয়েকজন তারকা এই প্লাটফর্ম ছাড়ার ঘোষণা দিয়েছেন। এই তালিকায় রয়েছেন ব্রিটিশ অভিনেত্রী ও উপস্থাপক জামিলা জামিল, ব্রিটিশ-আমেরিকান অভিনেতা ও চলচ্চিত্র পরিচালক অ্যালেক্স উইনটার এবং আমেরিকান টেলিভিশন স্ক্রিপ্ট রাইটার সন্ধ্যা রাইমস।

About

Popular Links