Friday, June 14, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকায় দক্ষিণ কোরিয়ার ড্রোন রোড শো বুধবার

ইভেন্টটি কোরিয়া ও বাংলাদেশের মধ্যে বিশেষ করে উদ্ভাবনী প্রযুক্তির ক্ষেত্রে সহযোগিতার নতুন সুযোগ বিকাশের দিকে পরিচালনা করবে

আপডেট : ১৫ নভেম্বর ২০২২, ০৬:২৬ পিএম

ঢাকায় “বাংলাদেশ-কোরিয়া ড্রোন রোড শো” আয়োজন করতে যাচ্ছে কোরিয়ান দূতাবাস। এর প্রধান উদ্দেশ্য হলো ড্রোন প্রযুক্তির গুরুত্ব ও বৈচিত্র্যময় ব্যবহারের প্রতি বাংলাদেশ সরকার ও ব্যবসায়িক খাতের দৃষ্টি আকর্ষণ করা।

বুধবার (১৫ নভেম্বর) দেশটির বাংলাদেশের দূতাবাসের আয়োজিত হোটেল শেরাটনে ইউএভি এবং সফটওয়্যার সম্পর্কিত সমাধানের ওপর অর্ধদিনের এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন।

এই ইভেন্টটি কোরিয়া ও বাংলাদেশের মধ্যে বিশেষ করে উদ্ভাবনী প্রযুক্তির ক্ষেত্রে সহযোগিতার নতুন সুযোগ বিকাশের দিকে পরিচালনা করবে।

আরও পড়ুন- বাংলাদেশকে জ্বালানি সহযোগিতার আশ্বাস সৌদি আরবের

ভূমি, অবকাঠামো ও পরিবহন মন্ত্রণালয় (এমওএলআইটি) এবং কোরিয়ান নেতৃস্থানীয় ইউএভি প্রযুক্তি কোম্পানি কোরিয়া ইন্সটিটিউট অফ অ্যাভিয়েশন সেফটি টেকনোলজি (কেআইএএসটি) এবং স্থানীয় বেসরকারি ও সরকারি সংস্থার প্রতিনিধিরা এই ইভেন্টে অংশগ্রহণ করবে।

কোরিয়া কেন এই সুযোগ বাংলাদেশে নিয়ে আসে, তার প্রেক্ষাপট ব্যাখ্যা করে রাষ্ট্রদূত লি বলেন, “ড্রোনগুলো বিভিন্ন ধরনের উন্নত প্রযুক্তি যেমন এভিয়েশন, আইসিটি, সফ্টওয়্যার এবং সেন্সরগুলোর সঙ্গে একত্র হয়, যা বাংলাদেশের প্রযুক্তি উদ্ভাবনীতে সহায়তা করে।”

আরও পড়ুন- যেভাবে এক ধাক্কায় ৩৯ কেজি ওজন কমালেন অভিনেত্রী রুনা খান

রোডশোর হাইলাইটগুলোর মধ্যে বাংলাদেশের সরকারি কর্তৃপক্ষের উপস্থাপনা এবং কোরিয়ান কোম্পানিগুলোর পণ্য-নির্দিষ্ট উপস্থাপনাগুলোর একটি সিরিজ অন্তর্ভুক্ত থাকবে। যাতে তারা এই ক্ষেত্রে কীভাবে নেতৃত্ব দিচ্ছে এবং কোরিয়া যে সমাধানগুলো অফার করতে পারে তার কিছু ব্যাখ্যা করে।

অনুষ্ঠানটি প্রদর্শনী এবং ব্যবসায়িক পরামর্শের মাধ্যমে দুই দেশের ব্যবসায়িক খাতের নেটওয়ার্ক এবং যোগাযোগ স্থাপনের জন্য উপলক্ষও অফার করবে।

About

Popular Links