Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

টিকটকের সর্বোচ্চ ভিউ পেয়েছে যে ভিডিও

টিকটকে তার জনপ্রিয় ওই ভিডিও প্রকাশ করা হয় ২০১৯ সালের ৯ ডিসেম্বর

আপডেট : ২৪ ডিসেম্বর ২০২২, ০৫:৫৯ পিএম

বিশ্বের অন্যতম জনপ্রিয় শর্ট ভিডিও ও বিনোদন প্ল্যাটফর্ম টিকটক। এই মাধ্যমে সক্রিয় দেশ বিদেশের বহু তারকা ও সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা। এই মাধ্যমে ভিডিও প্রকাশ করে জনপ্রিয়তাও পেয়েছেন অনেকেই। এরমধ্যে সবচেয়ে বেশি ভিউ কে পেয়েছেন সেটি জানেন কি? আর কেনই বা সেটি এতো ভিউ পেয়েছে?

ভিডিওটির নির্মাতা যুক্তরাষ্ট্রের ক্যালোফোর্নিয়ার বাসিন্দা জ্যাক কিং। টিকটক ছাড়াও এ মার্কিন তরুণের ইনস্টাগ্রাম, ইউটিউবে কোটি কোটি অনুসারী রয়েছে।

মূলত ডিজিটাল কারসাজি করে তার বানানো ভিডিওটিই পেয়েছে এতো ভিউ।

টিকটকে তার জনপ্রিয় ওই ভিডিও প্রকাশ করা হয় ২০১৯ সালের ৯ ডিসেম্বর।

২০২২ সালের ১৫ মার্চ পর্যন্ত এটি ২২০ কোটি বার দেখা হয়েছে।

এর মধ্য দিয়ে তিনি স্পর্শ করেছেন টিকটকের সর্বোচ্চ ভিউয়ের মাইলফলক। পেয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি।

ভিডিওতে দেকা যায়, হ্যারি পটারের হগওয়ার্টস স্কুলের মতো ইউনিফর্ম পরে একটি ঝাড়ুর ওপর উড়তে উড়তে এগিয়ে আসছেন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই ভাঙ্গে চোখের ভুল। দেখা যায়, আয়না ব্যবহার করে বিভ্রম তৈরি করেছিলেন তিনি।

ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, “হগওয়ার্টসে তারা আমার আবেদন প্রত্যাখ্যান করেছিল। তবু আমি জাদুকর হওয়ার একটা উপায় খুঁজে নিয়েছি।”

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে জ্যাক সম্পর্কে বলা হয়েছে, “ছোটবেলাতেই জাদু ও বিভ্রমের (ইল্যুশন) প্রতি আকৃষ্ট হন তিনি। জ্যাক খুব অন্তর্মুখী শিশু ছিলেন এবং দাদার সঙ্গে ম্যাজিক শো দেখতে যেতেন।”

জ্যাক কিং বলেন, “পার্টিতে খুব লাজুক বোধ করতাম এবং বুঝতে পেরেছিলাম, আমি যদি মানুষের জন্য কিছু জাদু কৌশল দেখাতে পারি, সেটি অবিলম্বে সামাজিক বাধাগুলো ভেঙে দেয় এবং আমাকে সংযোগের সুযোগ দেয়।”

About

Popular Links